spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এবার স্কটল্যান্ডের চমক

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: এ যেন স্কটিশ রূপকথা। অস্ট্রেলিয়ার মাটিতে স্কটিশরা শুরু করলো চমক দিয়ে। বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারিয়ে দিয়েছে স্কটল্যান্ড। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশকে হারিয়ে চমক দেখিয়েছিলো স্কটল্যান্ড।

ম্যাচের শুরুতে হার কিন্তু হয়েছিল স্কটল্যান্ডের, টস হেরে যায় তারা। কিন্তু সেই হারকে পুঁজি করে দারুণ শুরু জর্জ মানসির ব্যাটে। উইন্ডিজের বিধ্বংসী রূপ যেন ভর করেছিল তাদের ওপর। ৫ ওভারেই রান পঞ্চাশ। ৫৫ রানে তার সঙ্গে মাইকেল জোনসের জুটি ভাঙলেও একপ্রান্ত থেকে রান টেনে নিতে থাকেন মানসি। বাঁহাতি ব্যাটসম্যান লড়ে গেছেন শেষ পর্যন্ত। ধুন্ধুমার ব্যাটিংয়ের দৃষ্টান্ত তৈরি করা উইন্ডিজকে শাসন করেন পুরো ম্যাচ জুড়ে। তার ৫৩ বলে ৯ চারে মারা ৬৬ রান স্কটল্যান্ডকে এনে দেয় লড়াই করার মতো পুঁজি। ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৬০ রান। মানসির অনবদ্য ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়ক রিচি বেরিংটনের গ্যালারির ছাদে পাঠানো ছক্কাও ম্যাচের হাইলাইটস।

উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও জেসন হোল্ডার।

জবাবে ব্যাট করতে নেমে ঝড় তুলে বিদায় নেন কাইল মেয়ার্স। ১৩ বলে ২০ রান করেন এই ওপেনার। দ্বিতীয় উইকেটে এভিন লুইসকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ব্র্যান্ডন কিং। লুইস ব্যক্তিগত ১৪ রানে ব্রাড হোয়েলের বলে জোনসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে পাড়ি জমান। সেই সাথে ভাঙে ৩৩ রানের জুটি।

সঙ্গী হারিয়ে কিংও বেশিক্ষণ টিকতে পারেননি। মার্ক ওয়াটের বলে বোল্ড হওয়ার আগে ১৭ রান করেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান, শামারাহ ব্রুকস, রোভম্যান পাওয়েলরা স্কটিশ বোলারদেরে সামনে মাথা তুলে দাঁড়াতে ব্যর্থ হন।

দলের এই বিপদের মুখে একটা প্রান্ত ধরে ছিলেন জেসন হোল্ডার। তবে তার ৩৩ বলে ৩৮ রানের ইনিংসটা দলের পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আর কোনো কাজে আসেনি। ১৯তম ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন এই অলরাউন্ডার। ১৮.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজ থামে ১১৮ রানে।

স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন মার্ক ওয়াট। ১২ রানে ৩টি উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন ব্র্যাড হোয়েল আর মাইকেল লিস্ক।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ