spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: আজ শুরু জমজমাট সুপার-টুয়েলভ পর্ব

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-টুয়েলভ পর্ব শুরু। কাগজে-কলমে এক পর্বের খেলা শেষ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াই কিন্তু শুরু হচ্ছে আজ (শনিবার) থেকেই। সেরা ১২ দল নিয়ে সুপার টুয়েলভ পর্ব মাঠে গড়াচ্ছে আজ। প্রথম পর্বে এ আর বি দুই গ্রুপ থেকে চার দলের তালিকা হয়ে গেছে। বিশ্বকাপে আপসেট বলতে সাবেক শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজ প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছে।

দুপুর ১টায় সিডনিতে দুই তাসমান প্রতিবেশি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে সুপার টুয়েলভের জমজমাট লড়াই। এদিন বিকেল ৫টায় পার্থে মুখোমুখি হবে ইংল্যান্ড-আফগানিস্তান।

কিন্তু বিশ্ব ক্রিকেট ভক্তরা তাকিয়ে রয়েছে কালকের (২৩ অক্টোবর) দিকে। কারণ কাল পাক-ভারত যুদ্ধ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কাল ব্যাটে-বলে ২২ গজি উইকেটে যুদ্ধে নামবে চিরশক্র পাক-ভারত ক্রিকেট দল।

এই দুই শক্র দেশের ক্রিকেট ম্যাচের আগে শত তর্ক-আলোচনা আর সমালোচনা শুরু হয়ে যায়। চলে আসে পরিসংখ্যানের সব হিসেব গুলো। তবে টি২০ ম্যাচে পাকিস্তানের ভারতের চেয়ে বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলেও টি২০ বিশ্বকাপের ইতিহাস কিন্তু কথা বলছে ভারতের পক্ষে। এ যাবত কালে ৬টি ম্যাচে ৫টিতে জিতেছে ভারত। এটা টি২০ বিশ্বকাপের পাক-ভারতের ইতিহাস।

তবে পুরো চিত্রটা ভিন্ন। আজ অবদি পাকিস্তান টি২০ ম্যাচ খেলেছে ২০৮টি। জিতেছে ১২৮টি আর হেরেছে ৭৫ ম্যাচে, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে। অন্যদিকে ভারত খেলেছে ১৮৫ ম্যাচ, জিতেছে ১২১টি আর হেরেছে ৫৯টি, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে।

দুই দল এ পর্যন্ত টি২০ ম্যাচ খেলেছে মোট ১১টি, ভারত জিতেছে ৮টি আর পাকিস্তান জিতেছে ৩ ম্যাচে। তাই বিশ্বকাপ হউক আর সিরিজের খেলাই হউক, পাকিস্তান টি২০ ম্যাচে ভারতের চেয়ে পিছিয়ে রয়েছে। কিন্তু সর্বোশেষ এশিয়া কাপে পাকিস্তান ৫ উইকেটে ভারতকে হারিয়েছে। কালকের ম্যাচে এই জয়টা পাক শিবিরের জন্য টনিকের কাজ করতে পারে।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ