spot_img
26 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টটি সামনে রেখে প্রাইজ মানির অঙ্ক ঘোষণা করেছে আইসিসি।

আজ নিজেদের ওয়েবসাইটে আইসিসি জানিয়েছে, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা।

১৩ নভেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে ফাইনাল। রানার্সআপ আপ দল চ্যাম্পিয়ন হওয়া দলের অর্ধেক প্রাইজ মানি পাবে। অর্থাৎ, ৮ লাখ ডলার পাবে ফাইনালে হেরে যাওয়া দল। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ৮ কোটি ৭৫ হাজার টাকা।

সেমিফাইনালে ওঠা চার দলের মধ্যে হেরে যাওয়া দুই দল পাবে ৪ লাখ ডলার করে (৪০ লাখ ৩৭ হাজার টাকা)। ১৬ দলের এই টুর্নামেন্টে মোট প্রাইজ মানি ৫৬ লাখ ডলার (প্রায় ৫৬ কোটি ৫ লাখ ২৬ হাজার টাকা)।

সুপার টুয়েলভ থেকে চারটি দল উঠবে সেমিফাইনালে। বাদ পড়া বাকি ৮ দলের জন্যও থাকছে প্রাইজ মানি। এই ৮ দলের প্রত্যেকে ৭০ হাজার ডলার (প্রায় ৭০ লাখ ৬ হাজার ৫৮০ টাকা) করে পাবে। এ ছাড়াও সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জেতার জন্য ৪০ হাজার ডলার করে পাবে প্রতিটি দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে র্যা ঙ্কিংয়ের মাধ্যমে আগেই ৮টি দলের জায়গা নিশ্চিত হয়েছে—আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। অন্য ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। এখান থেকে ৪ দল যোগ দেবে সুপার টুয়েলভে। ‘এ’ গ্রুপে পড়েছে নামিবিয়া, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত।

‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। প্রথম রাউন্ডে প্রতিটি ম্যাচ জেতার জন্য থাকছে ৪০ হাজার ডলার প্রাইজ মানি। এই রাউন্ডে ১২টি ম্যাচ খেলা হবে। সব মিলিয়ে প্রথম রাউন্ডে ম্যাচ জেতার জন্য মোট প্রাইজ মানি ৪ লাখ ৮০ হাজার ডলার।

প্রথম রাউন্ডে বাদ পড়া ৪ দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে।

প্রাইজ মানি (ডলার)

  • চ্যাম্পিয়ন: ১,৬০০,০০০
  • রানার্স–আপ: ৮০০০০০
  • সেমিফাইনালে হেরে যাওয়া দল: ৪০০০০০
  • সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জয়: ৪০০০০
  • সুপার টুুয়েলভ থেকে বিদায় নেওয়া দল: ৭০০০০
  • প্রথম রাউন্ডে প্রতি ম্যাচ জয়: ৪০০০০
  • প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়া দল: ৪০০০০

এম/

আরো পড়ুন:

বিনা টিকিটে দেখা যাবে নারী এশিয়া কাপ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ