spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ১৫ সদস্যের এই স্কোয়াডে অধিনায়ক হিসেবে আছেন মোহাম্মদ নবী। তাঁর ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন নাজিবুল্লাহ জাদরান।

সদ্য সমাপ্ত এশিয়া কাপের ১৭ সদস্যের দল থেকে বাদ পড়েছেন পাঁচজন। এদের মধ্যে মিডল অর্ডার ব্যাটসম্যান করিম জানাত আর ডানহাতি ব্যাটসম্যান সামিউল্লাহ শেনওয়ারি এশিয়া কাপে ম্যাচ খেলেছিলেন।

বাদ পড়াদের জায়গায় দলে ঢুকেছেন ২২ বছর বয়সী মিডলঅর্ডার ব্যাটসম্যান দারবিশ রাসুলি, অলরাউন্ডার কায়েস আহমেদ এবং পেসার সালিম শফি।

সালিম এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন। আফগানিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচক নুর মালিকজাই বলেন, ‘অস্ট্রেলিয়ার বৈশ্বিক আসরের দল প্রস্তুতের জন্য এশিয়া কাপ খুব ভালো সুযোগ ছিল। সৌভাগ্যবশত দারবিশ আঙুলের চোট কাটিয়ে ফিরে এসেছে, ওকে বিশ্বকাপে পাঠাতে পেরে ভালো লাগছে।অস্ট্রেলিয়ার কন্ডিশন পেস বোলিং সহায়ক বিবেচনা করেই সালিম শফিকে দলে নেওয়া হয়েছে।’

এবারের বিশ্বকাপে আফগানিস্তানের অভিযান শুরু হবে সুপার টুয়েলভ দিয়ে। গ্রুপ ওয়ানে আফগানদের প্রতিপক্ষ ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং প্রথম রাউন্ড থেকে উঠে আসা দুটি দল। আফগানরা তাদের প্রথম ম্যাচটি খেলবে ২২ অক্টোবর, ইংল্যান্ডের বিপক্ষে। এর আগে ১৭ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবেন নবীরা।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানকে নেতৃত্ব দেন মোহাম্মদ নবী। তবে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি আফগানদের নেতৃত্বে ছিলেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই অবশ্য দলের নেতৃত্ব ফিরে পান নবী।

টি-টোয়ে্ন্টি বিশ্বকাপের আফগানিস্তান দল:

মোহাম্মদ নবী (অধিনায়ক), নজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, দারবিশ রাসুলি, ফরিদ আহমেদ, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রেহমান, নাভিন উল হক, কায়েস আহমেদ, রশিদ খান, সালিম শফি ও উসমান গনি।

রিজার্ভ: আফসার জাজাই, শরফুদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

আরো পড়ুন:

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ