spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

টিসিবির পণ্য বিক্রি দুপুরে শুরু

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: মাসজুড়ে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের কা‌ছে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার (১০ জানুয়ারি) নতুন বছরে এ প্রথম পণ্য বিক্রি করবে তারা। টিসিবি প্রতি মাসে একবার পণ্য বিক্রি করে থাকে।

দুপুর দেড়টায় রাজধানীর আগারগাঁওয়ে (নির্বাচন ভবনের পেছনের বড় রাস্তা) টিসিবির ভর্তুকিমূল্যে চলতি মাসের পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ ছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের সরকারি কর্মকমিশনের উত্তর ফটকসংলগ্ন এলাকায় উদ্বোধন করা হবে বলে জানায় টিসিবির। সেখানে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিতি থাকবেন বলে টিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

১১০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল, প্র‌তি‌কে‌জি ৬০ টাকায় চি‌নি ও ৭০ টাকায় মসুর ডাল বিক্রি করবে সরকারের এ বিপণন সংস্থাটি।

গতকাল সোমবার (৯ জানুয়ারি) টিসিবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি ও ডাল) পৌঁছে দেয়ার লক্ষ্যে টিসিবি ঢাকা মহানগরীসহ সারাদেশে জানুয়ারি মাসের বিক্রয় কার্যক্রম ১০ জানুয়ারি থেকে শুরু করছে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

এই দফায় একজন ক্রেতার কাছে এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও দুই লিটার সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি। সরকারের ভর্তুকি মূল্যের এসব পণ্য ৪২০ টাকার প্যাকেজে নিতে পারবেন পরিবার কার্ডধারীরা।

এম/

আরো পড়ুন:

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ