spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

জয়িতা পুরস্কার পেলেন রাজশাহীর সেই সংবাদপত্র বিক্রেতা খুকি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: সংবাদপত্র বিক্রি করে খবরের শিরোনাম হওয়া রাজশাহীর দিল আফরোজ খুকির হাতে উঠেছে জয়িতা সম্মাননা। রাজশাহীতে খুকি ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে আরও সাতজনকে এই সম্মাননা দেওয়া হয়।

বুধবার রাজশাহী মানবসম্পদ প্রশিক্ষণ কেন্দ্রে সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে রাজশাহীর শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। জেলা ও মহানগর পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে আটজন নারী জয়িতা সম্মাননা পেয়েছেন।

মহানগর পর্যায়ে সম্মাননা পেয়েছেন নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করা দিল আফরোজ খুকি, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ড. হোসনে আরা আরজু, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নিলুফা ইয়াসমিন, সফল জননী কানন রায়, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা শাহীনা লাইজু।

জেলা পর্যায়ে পেয়েছেন নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করা দিল আফরোজ খুকি, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নিলুফা ইয়াসমিন, সফল জননী নুরুন্নাহার, নির্যাতিতা উদ্যমী নারী জোহরা আক্তার এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় লক্ষ্মী মারডি।

এখানে মহানগর ও জেলা পর্যায়ে দুই ক্ষেত্রেই দিল আফরোজ খুকি ও নিলুফা ইয়াসমিনকে নির্বাচিত করা হয়েছে।

রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তানজিমা জোহরা হাবিব, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আখতর রেণী, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শবনম শিরিন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভিন প্রমুখ।

এই আটজনের মধ্য থেকে বিভাগীয় পর্যায়ে পাঁচজনের নাম পাঠানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ