spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

জয়াকে অনবদ্য বললেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বিশ্ব দরবারে ইরানি সিনেমার কদর উল্লেখযোগ্য। অস্কারের মতো আসরে হরহামেশা পুরস্কার জিতে নেয় দেশটির সিনেমা। ওই দেশেরই গুণী নির্মাতা মুর্তজা অতাশ জমজম। সম্প্রতি তিনি বাংলাদেশে একটি সিনেমা নির্মাণ করেছেন। যেখানে মুখ্য ভূমিকায় আছেন জয়া আহসান।

দুই বাংলাতে বাজিমাত করে চলেছেন অভিনেত্রী জয়া আহসান। তার পালকে এবার লাগলো ফার্সি হাওয়া। কাজ করছেন মুর্তজা অতাশ জমজম পরিচালিত ইরানি চলচ্চিত্রে।

সেই সূত্রেই দেশটির খ্যাতনামা এই পরিচালক জয়াকে তুলে ধরলেন অন্য এক উচ্চতায়। সম্প্রতি তাদের নতুন ছবি ‘ফেরেশতে’ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতাশের কণ্ঠে ঝরে পড়লো জয়াকে নিয়ে একরাশ মুগ্ধতা।
অভিনেত্রীকে তিনি তুলনা করলেন বিশ্বখ্যাত সুপারস্টারদের সঙ্গে। ইরানের জাঁদরেল অভিনেত্রীদের চেয়েও এগিয়ে রাখতে কার্পণ্য করলেন না অতাশ।

পরিচালকের মতে, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোনও সুপারস্টারের সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে উনার দক্ষতা কোনও অংশে কম নয়, অনেক ক্ষেত্রেই জয়া আরও অনবদ্য। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্য তিনি নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন। এককথায় আমি মুগ্ধ।’

তিনি আরও যোগ করে বলেন, ‘শুধু নিজের কাজটাই নয়, সহশিল্পীদের সেরাটা বের করে আনতে জয়ার যে সহযোগিতা তা অসাধারণ।’ অনুষ্ঠানে নিজের মাতৃভাষা ফার্সিতে কথা বলেন মর্তুজা। তার কথা বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেন, ‘‘দীর্ঘদিন আমি ঢাকাতে ছিলাম না। কলকাতা কিছু সিনেমার শুট শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়েছি। তাই ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। আমরা টানা শুটিং করলাম। ২৫ দিন কাজ হয়েছে। দারুণ অভিজ্ঞতা।’’

তবে সিনেমাটিতে নিজের চরিত্রটি নিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি এই অভিনেত্রী। জানান, সমাজের সাধারণ মানুষের অবয়বেই থাকবেন তিনি। যে চরিত্রটার দর্শক খুব সহজে সংযোগ স্থাপন করতে পারবে। এই সিনেমায় জয়া আহসান ছাড়াও আছেন রিকিতা শিমু ফারুকসহ অনেকে।

ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের গল্প ও পরিচালনায় এরইমধ্যে সিনেমার বেশ কিছু শুটিং হয়েছে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা, কারওয়ান বাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়, রেলস্টেশন এলাকাসহ আরও কিছু জায়গায়।

ছবিটি ইরানি, তবে এটি দৃশ্যায়িত হচ্ছে বাংলা ভাষায়। পরে ডাবিং করে ইরানে এটি দেখানো হবে।

আরো পড়ুন

ঈদে ২৫ পয়সা সালামি পেয়েই খুশি থাকতেন নওয়াজুদ্দিন সিদ্দিকী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ