spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

জীবনযাপনের উপযোগী মজুরি নিশ্চিতের আহ্বান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: মহান মে দিবস উপলক্ষে রাজধানীতে ‘সমাবেশ’, ‘লাল পতাকা মিছিল’সহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে শ্রমিক সংগঠনগুলো। কর্মসূচি থেকে শ্রমিক-কর্মচারীদের রেশনিং, জীবনযাপনের উপযোগী মজুরি নিশ্চিত করাসহ বিভিন্ন রকম দাবি দাওয়া তুলে ধরা হয়েছে।

সকালে সমাবেশ ও লাল পতাকা মিছিল করে জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ। সংগঠনটির পক্ষ থেকে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করার দাবি তুলে ধরা হয়। এছাড়াও বলা হয়, সকল সেক্টরে শ্রমিক-কর্মচারীদের জন্য পূর্ণাঙ্গ রেশনিং চালু করতে হবে; দুর্ঘটনায় হতাহতদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে; আইএলও কনভেনশন ১৮৯ ও ১৯০ অনুসমর্থন বাস্তবায়ন করতে হবে; গৃহকর্মীদের শ্রমিক হিসেবে আইনি মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে এবং কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধ ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে এদিন কর্মসূচি পালন করে আরও কয়েকটি সংগঠন। এরমধ্যে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি, বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতি এবং বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশন (টাফ) সম্মিলিতভাবে মানববন্ধন করে। মানববন্ধন থেকে দাবি করা হয়, শ্রমিকদের বাঁচার মতো মজুরি দিতে হবে, মজুরি বোর্ড গঠন করতে হবে প্রভৃতি।

আরো পড়ুন:

মহান মে দিবস আজ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ