spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

জানুয়ারিতে ডলার সমস্যার সমাধান হবে: সালমান এফ রহমান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: আগামী জানুয়ারি মাস থেকে ডলার সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী নিয়ে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ হোটেলে আয়োজিত চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এবিজি লিমিটেড সিএসই’র কৌশলগত বিনিয়োগকারী হিসেবে চুক্তি সই করেছে।

অনুষ্ঠানে গেস্ট অব অনারের বক্তব্যে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী আমদানি নিয়ন্ত্রণের উদ্যোগ নেন। আমদানি নিয়ন্ত্রণের জন্য তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে নির্দেশ দিলেন। বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ধন্যবাদ জানাই এই (আমদানি) নিয়ন্ত্রণ সুন্দরভাবে করার জন্য।

তিনি বলেন, এ নিয়ন্ত্রণের ফলে আমাদের ব্যবসায়ীদের অনেক অসুবিধা হয়েছে দুই মাস। এলসিগুলা আমরা ওপেন করতে পারি নাই। এর ফলাফল কী হয়েছে? গত মাস চলতি হিসাবে আমাদের সারপ্লাস হয়েছে। এখন আমরা যা কিছু আমদানি করছি তা রপ্তানি এবং রেমিট্যান্সের সমান।

সালমান এফ রহমান আরও বলেন, এখন আমাদের যে সমস্যা হচ্ছে কিছু লিগ্যাসি পেমেন্ট আছে। আগে আমাদের যেসব ডিফল্ট এলসি ছিল সেগুলোর পেমেন্ট এখন ডিউ হচ্ছে। এই লিগ্যাসি পেমেন্টগুলো ইনশাল্লাহ ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। জানুয়ারি থেকে আমাদের ডলারের সমস্যা সমাধান হয়ে যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম এবং বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। স্বাগত বক্তব্য রাখেন সিএসই’র পরিচালক মেজর (অব.) মো. এমদাদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীও জানুয়ারিতে ডলার সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

এম/

আরো পড়ুন:

শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ