spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

জাতীয় সংসদের ২১তম অধিবেশন শুরু

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন আজ বৃহস্পতিবার বিকেলে শুরু হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশন শুরু হয়। এর আগে বেলা ৩টায় সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচি চূড়ান্ত করা হয়। বরাবরের মতো এই অধিবেশন দীর্ঘ হবে। অধিবেশনের প্রথম দিনেই ভাষণ দিবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অধিবেশনের শুরুতে স্পিকার নতুন বছরের প্রথম অধিবেশনে সংসদ সদস্যদের স্বাগত জানান। এরপর স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ অধিবেশন পরিচালনার জন্য সভাপতিমণ্ডলীর নাম ঘোষণা করেন। এরা হলেন- রমেশ চন্দ্র সেন, এস এম শাহজাহান কামাল, ইউসুফ আব্দুল্লাহ হারুন, কাজী ফিরোজ রশীদ ও সালমা ইসলাম। এরপর স্পিকার সংসদে শোক প্রস্তাব উত্থাপন করেন এবং সর্বসম্মতিতে তা সংসদে গ্রহণ করা হয়। এ সময় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

করোনা সংক্রমণ কমলেও এবারো স্বাস্থ্যবিধি মেনে সংসদ অধিবেশন পরিচালিত হচ্ছে। আগেই সংসদ সদস্যসহ সংশ্লিষ্টদের করোনা নমুনা পরীক্ষা শুরু হয়েছে। বছরের প্রথম অধিবেশনের শুরুর দিনে সংসদ ভবনে আগমনে বরাবরের মতো ফুল দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অভ্যর্থনা জানানো হয়।

সংসদ অধিবেশন চলাকালে শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে জাতীয় সংসদ ভবন ও এর পার্শ্ববর্তী এলাকায় সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

শুক্রবার খুলনা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ