spot_img
25 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

জয়ের জন্য দুই দিনে ৪৭১ রান প্রয়োজন বাংলাদেশের

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: বাংলাদেশ-ভারতের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৫১৩ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৪০৪ রানে অল আউট হয় ভারত। ৪০৪ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অল আউট হয়। তবে বাংলাদেশকে ফলোঅন না করিয়ে ২৫৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। পূজারা ও শিবমন গিলের সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করে ভারত। ফলে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৫১৩ রান। দিনের শেষ দিকে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৪২ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

তৃতীয় দিনের শুরুতে ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশের দুই অপরাজিত ব্যাটার এবাদত হোসেন ও মেহেদী মিরাজ। মাত্র ১৭ রান যোগ করে আউট হন তারা। মিরাজ ৮২ বলে ২৫ ও এবাদত ৩৭ বলে ১৭ রান করে সাজঘরে ফিরে যান। ২৫৪ রানের লিড নিয়ে ব্যাট করতে নামে ভারত। লোকেশ রাহুল ও শিবমন গিল মিলে উদ্বোধনী জুটিতে তোলে ৭০ রান। ৬২ বলে ২৩ রান করে আউট হন রাহুল।

এরপর ক্রিজে আসেন পূজারা। গিল ও পূজারা মিলে দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ১১৩ রান। এর মাঝে নিজের সেঞ্চুরির দেখা পান শিবমন গিল। দলীয় ১৮৩ রানে ১৫২ বলে ১১০ করে আউট হন গিল। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। পূজারাকে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে আরও ৭৫ রান যোগ করেন কোহলি। পূজারা দেখা পান নিজের শতকের। দলীয় ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে ভারত।

পূজারা ১৩০ বলে ১০২ ও কোহলি ২৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। সেইসঙ্গে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৫১৩ রান। দিনের শেষ ১২ ওভারের জন্য ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে কোন উইকেট না হারিয়ে ৪২ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ।

নাজমুল শান্ত ৪২ বলে ২৫ ও জাকির হোসেন ৩০ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। জয়ের জন্য বাংলাদেশর প্রয়োজন ৪৭১ রান। অন্যদিকে জয়ের জন্য ১০ উইকেট প্রয়োজন ভারতের। এখনও খেলা বাকী দুই দিনের।

এম/

আরো পড়ুন:

বিজয় দিবস উপলক্ষে টাইগারদের গায়ে বিশেষ জার্সি

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ