spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

আশা জাগিয়েও জয়ের দেখা কেন পেল না বাংলাদেশ?

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে লিটন দাস উড়ন্ত সূচনা এনে দিলেও ভারতের কাছে ৫ রানে হারলো টাইগাররা। বৃষ্টি আইনে ১৫১ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থামে ১৪৫ রানে। ৫ রানে জয় পায় ভারত।

শেষ দিকে উইকেট কিপার ব্যাটার নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ টুকটুক করে হারের ব্যবধান কমালেও দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে পারেননি। বাংলাদেশ থামে ১৬ ওভারে ৬ উইকেটে ১৪৫ রানে।

প্রথম ৭ ওভারে ৬৬ রান করায় শেষ ৯ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৮৫ রান। ২১ বলে ফিফটি তুলে নেয়া লিটন বৃষ্টির আগে ২৬ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন। বৃষ্টির পর খেলতে নেমে দ্বিতীয় বলেই রান আউট হন লিটন। তার আগে ২৭ বলে সাতটি চার আর ৩ ছক্কায় করেন ৬০ রান। লিটন আউট হওয়ার পর পথ হারায় বাংলাদেশ।

লিটনের পর উইকেটে বেশি সময় স্থায়ী হতে পারেননি আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত। ২৫ বলে ২১ রানে ফেরেন তিনি। এরপর ১২ বলে ১৩ আর ৫ বলে ৪ রানে ফেরেন সাকিব আল হাসান ও আফিফ হোসেন। ১২.৫ ওভারে ১০৮ রানে লিটন, শান্ত, আফিফ, সাকিব, ইয়াসির ও মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় টাইগাররা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু ছিল দুই ভারতীয় ওপেনার রোহিত-রাহুলের। তাসকিনের বলে জীবন পাওয়া রোহিত ফেরেন দলীয় ১১ রানে। ফেরেন পেসার হাসান মাহমুদের শিকার হয়ে। অন্যপ্রান্তে ৩২ বলে ৫০ রানের ইনিংসের খেলে আউট হন লোকেশ রাহুল। এরপর ১৬ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন সুরিয়াকুমার। থিতু হতে পারেননি হার্দিক পান্ডিয়া ও আক্সার প্যাটেল।

তবে কোহলির অপরাজিত ৬৪ রানের ইনিংসে ঠিকই ১৮৪ রানের বড় সংগ্রহ পায় ভারত। হাসান মাহমুদ ৩টি ও সাকিব নিয়েছেন ২ উইকেট। আর ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন তাসকিন।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৮৪/৬

বাংলাদেশ:  ১৬ ওভারে ১৪৫/৬

ওআ/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ