spot_img
26 C
Dhaka

৩০শে নভেম্বর, ২০২২ইং, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশের উচ্ছ্বাস দেখতে আসবেন আর্জেন্টাইন সাংবাদিক***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ

ছয় বছরেই পাকিস্তানি সেনাপ্রধান বাজওয়ার পরিবারের কোটিপতি হওয়ার তথ্য ফাঁস

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: পাকিস্তানি একটি নিউজ রিপোর্ট থেকে জানা যায়, পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার ছয় বছরের মেয়াদে তার পরিবার এবং আত্মীয়রা কোটিপতি হয়ে গিয়েছে। তথ্য পাওয়া যায়, তারা এখন ১৩০ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক।

সেনাপ্রধানের পদত্যাগের কিছুদিন আগেই এই তথ্য প্রদান করে ট্যাক্স বিভাগ।

সেখানকার তথ্য মোতাবেক, জেনারেল কামার বাজওয়া এবং তার পরিবারের পাকিস্তান ও পাকিস্তানের বাইরে ১২৭ কোটি রুপি মূল্যের সম্পত্তি রয়েছে।

জেন বাজওয়ার স্ত্রী আয়েশা আমজাদ, ২০১৬ থেকে এখনকার সময়ে হুট করে শূন্য থেকে ২২ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক হয়ে গিয়েছেন। এর মাঝে উনার স্বামীর সেনাবাহিনী থেকে পাওয়া জমি, ব্যবসা এবং ঘরবাড়ি সংযুক্ত নয়। অর্থাৎ এগুলো ছাড়াই তিনি ২২ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক।

জেন বাজওয়ার পুত্রবধূ মাহনুর সাবির ২০১৮ সালেই ১৩ কোটির মালিক হয়ে যান। অন্যদিকে মাহনুরের বোন হামনা নাসির ২০১৬ থেকে ১৭ সালে কোটিপতি হয়ে যান।

যদিও মাহনুরের দাবি এ সম্পত্তিগুলো ২০১৮ তে নয় বরং ২০১৪, ১৫ ও ১৬ সালে তার কষ্টার্জিত।

ট্যাক্সের হিসাব অনুযায়ী, মাহনুরের বাবা ২০১৩ সালে লাখপতি ছিলেন এবং বর্তমানে তিনি কোটিপতি।

২০১৮ সালে জেনারেল বাজওয়ার পরিবার তেল ও পেট্রোলিয়ামের ব্যবসা শুরু করে। তাদের এই তেলের ব্যবসা, যার প্রধান দপ্তর দুবাইয়ে, মাত্র কয়েক মাসেই দেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়ে।

২০১৯ সালের নভেম্বরে এই পেট্রোলিয়াম ব্যবসার ম্যানেজার করা হয় মাহনুরকে।

তবে জেনারেল বাজওয়ার এই সম্পত্তির হিসাব ট্যাক্স অধিদপ্তর থেকে ফাঁস হয়ে যাওয়ার ঘটনাটিকে ট্যাক্স বিভাগের নিরাপত্তা ও আইনের পরিপন্থী হিসেবে উল্লেখ করেছেন দেশের অর্থমন্ত্রী ইশাক দার।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ