spot_img
23 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

চ্যাম্পিয়ন্স লিগ: রেকর্ড ১৪তম বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: মোহামেদ সালাহর বিধ্বংসী আক্রমণ, সাদিও মানের বুলেট গতির শটে জেরবার অবস্থা। কিন্তু থিবো কোর্তোয়া অবিশ্বাস্য দৃঢ়তায় শুধু পোস্ট আগলে রাখলেন না, যেন ধরে রাখলেন রিয়াল মাদ্রিদের হাল। এর মাঝেই আচমকা এক প্রতি-আক্রমণে ব্যবধান গড়ে দিলেন ভিনিসিউস জুনিয়র। ব্যস, আসর জুড়ে দুর্দান্ত সব প্রত্যাবর্তনের গল্প লেখা কার্লো আনচেলত্তির দল সাফল্যের রঙ-তুলি দিয়ে আঁকল চেনা ছবি। ইউরোপ সেরার মুকুট আবারও উঠল তাদের মাথায়।

ভিনিসিয়াসের একমাত্র গোলে লিভারপুলকে হারিয়ে ইউরোপের রাজা এখন সাদা জার্সির রাজকীয় রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের প্যারিসে শনিবার রাতের ফাইনালে ১-০ গোলে জিতে রেকর্ড ১৪তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জিতল মাদ্রিদের দলটি।

ম্যাচ জুড়ে আক্রমণের বন্যা বইয়ে দেওয়া লিভারপুলকে এক ঝলকের একটু বুদ্ধিদীপ্ত ফুটবলেই যে পরাস্ত করলো আনচেলত্তির শিষ্যরা। ৫৯ মিনিটে ভালভার্দের পাস থেকে ভিনিসিয়াসের করা একমাত্র গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দিলো। তাতে ২০১৮ সালের পর আবার ইউরোপ সেরা রিয়াল মাদ্রিদ। ১৪তম শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের নিকটতম প্রতিদ্বন্দ্বী এসি মিলানের শিরোপা সংখ্যা ঠিক অর্ধেক।

এর আগে প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল লিভারপুলের হাতে। কিন্তু দ্বিতিয়ার্ধে রিয়াল মাদ্রিদ ফেরে চেনা ছন্দে। ভালভার্দের দুর্দান্ত দৌড়ের পর ভিনিসিয়াসের সুযোগসন্ধানী ছোঁয়া। ব্যাস দুর্দান্ত লিভারপুলের জালে মাদ্রিদের পক্ষ থেকে প্রতিশোধের প্রথম উপহার।

প্রথমার্ধে ১৬ মিনিটেই ডি-বক্সে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারদের ভেল্কি দেখিয়ে আলেক্সান্ডার-আর্নল্ড বল দিয়েছিলেন সালাহকে। কিন্তু সালাহ’র দুর্বল শট রুখে দেন কর্তোয়া।  কয়েক মুহূর্ত পর আলেক্সান্ডার-আর্নল্ড নিজেই আকাশে বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন।

পরের মিনিটেই আবার গোলের সুযোগ আসে লিভারপুলের সামনে। নিজেদের বক্সে ক্লিয়ার করে বাঁচতে গিয়ে মাদ্রিদ বল তুলে দিয়েছিল থিয়াগোর পায়ে। তার দূরপাল্লার শট কোনমতে ঠেকান কর্তোয়া।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ