spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩০শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান, ঘোষণা আসতে পারে আজ***সৌদি প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে শেখ হাসিনার আমন্ত্রণ***ত্রিদেশীয় সিরিজ ক্রিকেট: রাতে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ  দল***পুতিনের ঘোষণায় ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ার হচ্ছে আজ***টিভিতে দেখুন আজকের খেলা***সৌদি শিক্ষার্থীদের আহ্বান, যোগব্যায়ামের সাথে সাফল্যের রাস্তা প্রসারিত হোক***অবসরে যাওয়া বেনজীর পাবেন সার্বক্ষণিক পুলিশের নিরাপত্তা***‘দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে’***কেমন আছেন চীনের গ্রামীণ বয়স্ক বাসিন্দারা, মানবাধিকার কোথায়?***সীমান্ত দিয়ে কাউকেই প্রবেশ করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

চ্যাম্পিয়নস লিগ: ‘বদলে যাওয়া মানসিকতা’ নিয়ে বায়ার্নের সামনে বার্সেলোনা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: উয়েফা চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে টানা তৃতীয় মৌসুম সেই বায়ার্নের সামনে পড়েছে বার্সেলোনা। গ্রুপপর্বের প্রথম ম্যাচটা অ্যালিয়েঞ্জ এরিনায়। মিউনিখের মহারণটা স্প্যানিশ ক্লাবটির জন্য প্রতিশোধের উপলক্ষ। গ্রুপের শীর্ষস্থান দখল করতে এই ম্যাচটি দুদলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শুরু হবে ম্যাচটি।

বার্সা-বায়ার্ন ম্যাচের কথা উঠবে আর সেই ৮-২ ট্র্যাজেডির কথা উঠবে না তা কি হয়! মহারণ সামনে রেখে বার্সা সমর্থকদের মনে যেমন উঁকি দিচ্ছে ২০২০ সালের ১৫ আগস্টের সেই দুঃসহ স্মৃতি। ম্যাচটি অবশ্য প্রেরণা হিসেবে কাজ করবে ব্যাভেরিয়ানদের জন্য।

তবে, বার্সার জন্য অনুপ্রেরণা হতে পারেন রবার্ট লেভানদোভস্কি।  তাদের আশা দেখাচ্ছেন বায়ার্নেরই সাবেক স্ট্রাইকার। এই মৌসুমে বার্সায় যোগ দেওয়ার পর দারুণ ফর্মে আছেন তিনি। আগের ম্যাচগুলোতে বার্সার যমদূত এবার লড়বেন সাবেক ক্লাবের বিরুদ্ধে। আজ রাতে মহারণে তিনিই থাকবেন পাদপ্রদীপে।

বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজও মেনে নিচ্ছেন শেষ তিন ম্যাচে বায়ার্নের বিপক্ষে লড়তে পারেনি তার দল। তবে জাভির মতে, এবার আর আগের অবস্থায় নেই বার্সেলোনা। নতুন মৌসুমে মানসিকতা বদলে নতুনভাবে মাঠে নামার অপেক্ষায় জাভির শিষ্যরা। দলের খেলোয়াড়দের নিয়ে আত্মবিশ্বাসী জাভি।

বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগে বার্সা কোচ বলেছেন, ‘এখন মানসিকতা বদলে গেছে। (বায়ার্নের বিপক্ষে) গত বছরের ম্যাচের পর আমরা নিজেদের মধ্যে অনেক কথা বলেছি।“ নতুন মৌসুমে রবার্ট লেভানদোভস্কি, জুলস কুন্দে, ফ্র্যাংক কেসি, আন্দ্রেস ক্রিশ্চেনসেন ও রাফিনহার মতো তারকাদের দলে নিয়ে দারুণ শুরুই করেছে বার্সেলোনা।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ইতিবাচক মানসিকতা দিয়েই চ্যালেঞ্জ সামলানোর কথা বললেন নাগেলসমান।

“চাপ শুধু একটি আলোচনার বিষয়। এই ম্যাচের (বার্সেলোনা) আগে আমরা জিতলে যেভাবে প্রস্তুতি নিতাম, এখনও সেভাবেই নেব। আমরা অনুশীলন করব, প্রতিপক্ষের বিশ্লেষণ করব এবং বার্সেলোনার বিপক্ষে লড়াইয়ের জন্য একটা ভালো পরিকল্পনা সাজাব।”

বায়ার্নের বিপক্ষে ম্যাচ সামনে রেখে বার্সেলোনাকে চোখ রাঙাচ্ছে পরিসংখ্যান। বুন্দেসলিগার দলটার বিপক্ষে যে বড্ড মলিন চ্যাম্পিয়ন্স লিগের চারবারের চ্যাম্পিয়নরা। ১৩ বারের দেখায় ৯ বারই হারের মুখ দেখেছে কাতালান ক্লাবটি। অন্যদিকে জয় পেয়েছে মাত্র ২ ম্যাচে। বাকি ২ ম্যাচ শেষ হয়েছে সমতায়।

বার্সেলোনার সম্ভাব্য একাদশ: টার স্টেগান; কুন্দে, আরাউহো, এরিক গার্সিয়া, বালদে; গাভি, বুস্কেতস, পেদ্রি; রাফিনিয়া, লেভনদোভস্কি, দেম্বেলে।

বায়ার্ন মিউনিখ সম্ভাব্য একাদশ: নুয়্যের; পাভার্ড, ডি লিখট, লুকাস হার্নান্দেজ, ডাভিস; কিমিখ, স্যাবিটজার, গ্যানাব্রি, মুলার, সানে; মানে।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ