spot_img
26 C
Dhaka

৩০শে নভেম্বর, ২০২২ইং, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশের উচ্ছ্বাস দেখতে আসবেন আর্জেন্টাইন সাংবাদিক***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস: আজীবন সম্মাননা পেলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী ও সংগীতশিক্ষা প্রতিষ্ঠান সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যাকে এবার আজীবন সম্মাননা পুরস্কার প্রদান করা হয়েছে।

সংগীত নিয়ে চ্যানেল আইয়ের আয়োজন ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’–এর এবারের আসরে তাকে এই সম্মাননা প্রদান করা হয়। তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ। সনদ তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, অর্থমূল্য চেক তুলে দেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ এবং উত্তরীয় পরিয়ে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আকতার।

পদ্মা সেতুর পশ্চিম প্রান্তের শেখ রাসেল সেনানিবাসে অনুষ্ঠিত হয় ‘ঐক্য ডট কম ডট বিডি চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২২’–এর জমকালো আসর।

অনুষ্ঠানে বক্তব্য দেন জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ ও শাহীন আকতার রেনী। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড চ্যানেল আইয়ের পরিচালক আবদুর রশিদ মজুমদার, জহিরউদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, রিয়াজ আহমেদ খান, কেকা ফেরদৌসী, শেখ সাদী খান, লিলি ইসলাম, চন্দনা মজুমদার, আবিদা সুলতানা, সামিনা চৌধুরী, মানাম আহমেদ প্রমুখ।

আজীবন সম্মাননাপ্রাপ্তির পর রেজওয়ানা চৌধুরী বন্যা জানালেন, স্বীকৃতি ও সম্মান একজন শিল্পীর দায়বদ্ধতা বাড়িয়ে দেয়। তিনি বললেন, ‘এমন স্বীকৃতি পেয়ে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। এমন স্বীকৃতি ও সম্মান সব সময়ই আনন্দদায়ক। প্রত্যেক শিল্পীই কাজের স্বীকৃতি পেতে চায়। আজ আমাকে যে সম্মান দেওয়া হলো, এতে সৃষ্টিকর্তা, আমার মা-বাবা, শ্রোতা, আমার ছাত্রছাত্রী—সবার কাছেই কৃতজ্ঞতা। যখন এমন সম্মাননা পাই তখন ভাবতে থাকি, আসলে আমি এর যোগ্য কি না! সেই যোগ্য যেন হয়ে উঠতে পারি, সব সময় সেই প্রার্থনা করি।’

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা, মোহাম্মদ খুরশীদ আলম, আবিদা সুলতানা, নকিব খান, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, মমতাজ, মানাম আহমেদ, শামা রহমান, শুভ্র দেব, লিনু বিল্লাহ, শফি মন্ডল, অণিমা রায়, হাবিব ওয়াহিদ, সিঁথি সাহা, কোনাল, ইমরান, ঝিলিক, সায়রা রেজা, কিশোর, রাশেদ, নিশিতা বড়ুয়া, অঙ্কন, খায়রুল ওয়াসি, আতিয়া আনিসা, সুমনা, তরিক মৃধা, তৃষা, মৌমিতা, বৃষ্টি, লাবিবা, সিঁথি, পূর্ণী, সুজন আরিফ, বিজয় মামুন, মেজবাহ বাপ্পী, ম্যাক আপেলসহ আরও অনেকে।

বিভিন্ন পারফরম্যান্সে অংশ নেন নুসরাত ফারিয়া, সিয়াম, দীঘি, সাবিলা নূর, সুমী, আদর আজাদ, টিনা রাসেল, পুষ্পিতা, রমা, পায়েল ত্রিপুরা, ঈশিকা।

১৭তম চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের উপস্থাপনা করেছেন সংগীতশিল্পী কোনাল আর অপু মাহফুজ।

এম/

আরো পড়ুন:

ভক্ত হৃদয়ে আজও বেঁচে আছেন রুপালি গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ