spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৭ই অক্টোবর, ২০২২ইং, ২২শে আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ

চুল পাতলা হয়ে যাওয়ার কারণ

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর বাংলা: বেশি সুন্দর হওয়ার অলিখিত প্রয়াসের যে অপচেষ্টা তার খারাপ প্রভাব অনেকটাই পড়ে আমাদের ত্বকে, আমাদের চুলে। আজ আমরা জানব এমন কিছু কারণ যা চুল পাতলা হয়ে যাওয়ার জন্য দায়ী বলে মনে করেন ডার্মাটোলোজিস্টরা। যে কারণগুলো তৈরি হয় আমাদেরই কিছু ভুলের কারণে।

নিয়মিত সুষম খাবার খাওয়া, মাথার স্কাল্পে তেল ম্যাসাজ করা, চুল পরিষ্কার রাখা সবই ঠিকমতো করেন। অথচ চুলের ঘনত্ব কমে চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যা কোনোভাবেই আপনার পিছ ছাড়ছে না। তাহলে বুঝতে হবে চুল পাতলা হয়ে যাওয়ার মূল কারণ হলো দুশ্চিন্তা।

মানসিক চাপ বা দুশ্চিন্তার কারণে মস্তিষ্ক বা ব্রেইন সঠিকভাবে কাজ করতে ব্যর্থ হয়। শুরু হয় অনিদ্রা সমস্যা। যার নেতিবাচক প্রভাবের কারণে আপনার চুল ধীরে ধীরে পাতলা হয়ে যেতে পারে।

চুল পাতলা হওয়ার দ্বিতীয় কারণ হলো মাথায় খুশকির সংক্রমণ। আর এই খুশকির আক্রমণের শিকার কীভাবে আপনি হলেন জানেন?

চুল আর মাথার ত্বক পরিষ্কার রাখার পরও যদি আপনার খুশকি হয় তবে বুঝতে হবে আপনি চুলে নিয়মিতই হেয়ার মাস্ক ব্যবহার করেন। নিয়মিত হেয়ার মাস্ক ব্যবহারে আপনার মাথার ত্বক শুষ্ক হয়ে উঠছে। যদি হেয়ার মাস্ক ব্যবহার না করে থাকেন তবে শরীরে পানির ঘাটতি থাকায় আপনি খুশকির সমস্যায় ভুগছেন।

চুলের স্টাইলের জন্য বিভিন্ন কেমিক্যাল হেয়ার ট্রিটমেন্ট, চুল রং করা এবং স্ট্রেইট মেশিন ব্যবহারের ফলেও চুল পাতলা হয়ে যায়। তাই চেষ্টা করুন এই কারণগুলোর সমাধান করতে। তাহলেই পাতলা চুলকে ফিরিয়ে দিতে পারবেন হারানো সেই আভিজাত্যের ছোঁয়া।

আরো পড়ুন:

ঝগড়া থেকেও ভালো কিছু হতে পারে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ