spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

চীনে নতুন কোভিড-১৯ প্রোটোকল প্রকাশ : টিকার ওপর গুরুত্ব

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: কোভিড-১৯-এর বিরুদ্ধে চীনের রাজ্য পরিষদের যৌথ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা, ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ প্রোটোকলের ১০ম সংস্করণ প্রকাশ করা হয়েছে গত শনিবার। নতুন পরিকল্পনাটি ভাইরাসের পরিবর্তিত রূপগুলো পর্যবেক্ষণ এবং প্রাথমিক সতর্কতার পাশাপাশি জরুরি ক্ষেত্রে মূল গোষ্ঠীগুলোর সুরক্ষার উপর জোর দিয়েছে।

ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ প্রোটোকলের ১০ম সংস্করণ মহামারী ব্যবস্থাপনাকে এক ধাপ নিচে নামিয়েছে। কোভিড-১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ পরিকল্পনার নতুন সংস্করণে টিকা এবং স্ব-সুরক্ষা বৃদ্ধির আহ্বান জানানো হয়েছে।

ইনফ্লুয়েঞ্জা-জাতীয় অসুস্থতা (আইএলআই) এবং গুরুতর তীব্র শ্বাসযন্ত্রের সংক্রমণের নজরদারি পরিচালনার জন্য আরো ৫৫৪ টি হাসপাতালের প্রয়োজন রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, ৮ জানুয়ারি থেকে চীনে প্রবেশকারীদের আর কোভিড পরীক্ষা করতে হবে না।

নতুন পরিকল্পনা অনুযায়ী, দেশের সমগ্র অঞ্চলকে ভাগ করা হয়েছে। কোভিডের নিরীক্ষণ পরিচালনার জন্য উপযুক্ত শহরগুলোকে নির্বাচন করতে হবে। সেই সাথে মহামারীর তীব্রতা মূল্যায়ন করতে হবে এবং ভাইরাসের ক্রমপরিবর্তন সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে।

চীন সিডিসি দ্বারা পরিচালিত সরাসরি অনলাইন রিপোর্টিং সিস্টেমে, ২৪ ঘন্টার মধ্যে নতুন কোভিড কেস রিপোর্ট করতে হবে চীনের হাসপাতালগুলোকে। সেইসাথে নতুন সংস্করণে সবাইকে সময়মতো টিকা নেওয়ার জন্য উদ্বুদ্ধ করা হয়েছে।

আইকেজে /

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ