spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

চীনে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ, মিলছে না আসল তথ্য

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ এবং দেশের তথ্য বিভাগের প্রকৃত করোনা রোগীদের তথ্যের অভাবে দেশটি ক্রমাগত প্রশ্নবিদ্ধ হচ্ছে।

গত শনিবার, চীন ঘোষণা করে যে, ২০২২ সালের ৭ ডিসেম্বর, শূন্য কোভিড নীতি তুলে নেওয়ার পর এ পর্যন্ত প্রায় ৬০ হাজার লোক করোনায় মৃত্যুবরণ করেছেন। অন্যদিকে পিকিং ইউনিভার্সিটির ন্যাশনাল স্কুল অফ ডেভেলপমেন্ট দ্বারা প্রকাশিত একটি গবেষণা প্রতিবেদন অনুযায়ী, এ পর্যন্ত চীনের মোট জনসংখ্যার ৬৪ শতাংশ, প্রায় ৯০০০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

চীনে কোভিড মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ৫৮৪,০০০- এ এসে দাঁড়িয়েছে এবং এপ্রিলের শেষ নাগাদ তা ১৭ লাখে পৌঁছতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেয়েসুস গত সপ্তাহে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের পরিচালক মন্ত্রী মা জিয়াওইয়ের সাথে দেশের কোভিড-১৯ পরিস্থিতি সম্পর্কে কথা বলেছেন।

মহাপরিচালক টেড্রোস, মা জিয়াওইয়কে বলেছেন যত দ্রুত সম্ভব যেন এই ভাইরাসের উৎস খুঁজে বের করা হয়। চীনা মন্ত্রী বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেশের নানা বিষয়ে অবগত করেন, যার মধ্যে রয়েছে, বহির্বিভাগের রোগীর সংখ্যা, ক্লিনিকের অবস্থা, জরুরি চিকিৎসা ব্যবস্থা, করোনা আক্রান্ত রোগী এবং মৃতদের সংখ্যা।

জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে তারা চীনের সাথে কাজ চালিয়ে যাবে। তাদের প্রযুক্তিগত পরামর্শ এবং সহায়তা প্রদান এবং পরিস্থিতি বিশ্লেষণ করবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ