spot_img
24 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***নতুন বাজেট উন্নত ভারতের শক্তিশালী ভিত্তি তৈরি করবে : নরেন্দ্র মোদী***পেশোয়ারে মসজিদে বিস্ফোরণ: গোয়েন্দা প্রধানের অপসারণ দাবি পাকিস্তানিদের***২৬ জনকে চাকরি দেবে ক্যান্টনমেন্ট বোর্ডের শিক্ষাপ্রতিষ্ঠান***ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আনোয়ার গ্রুপ***ভালো মানুষ আর টাকাওয়ালা পাত্র খুজছেন রাইমা সেন!***বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী***সিডনি প্রবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গান ‘মুছে ফেলে দাও’ (ভিডিও)***বইমেলায় সাতটি গ্রন্থের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর***বাংলা সাহিত্যের সব বই অনুবাদের চেষ্টা করতে হবে: প্রধানমন্ত্রী***রমজানে শিশু হাফেজদের নিয়ে মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’

চীনে করোনার ক্রমবৃদ্ধি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বৈঠক

- Advertisement -

 

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং করোনা বিশেষজ্ঞদের মধ্যে একটি বৈঠক মঙ্গলবার অনুষ্ঠিত হয়। বৈঠকে চীনে কোভিড-১৯ এর বৃদ্ধিতে পরবর্তী পদক্ষেপসমূহ নিয়ে আলোচনা করা হয়।

ডব্লিউএইচও-এর একজন মুখপাত্র জেনেভায় সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন যে, চীনা বিজ্ঞানীদের কোভিড-১৯-এর প্রযুক্তিগত উপদেষ্টা গ্রুপের বৈঠকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

৩০ জনের শক্তিশালী বিশেষজ্ঞ দলটি ২০২০ সালের জুনে গঠিত হয়েছিল যাতে জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা এবং সদস্য দেশগুলোকে করোনভাইরাসের দ্রুত পরিবর্তন এবং এর রূপ সম্পর্কে পরামর্শ দেওয়া যায়। এ গ্রুপের শেষ বৈঠক হয়েছিল গত অক্টোবরে।

আগের একটি বিবৃতিতে, ডব্লিউএইচও জানায়, কোভিড-১৯ এর বর্তমান বৃদ্ধির বিষয়ে চীনের সঙ্গে গত ৩০ ডিসেম্বর একটি বৈঠক হয়েছে। বৈঠকে চীনের স্বাস্থ্য সংস্থা দেশে করোনার ক্রমবৃদ্ধি এবং এটি রোধে তাদের পদক্ষেপ সম্পর্কে ডব্লিউএইচওকে জানিয়েছে।

গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাদেরকে রোগের ব্যাপ্তি, রোগীদের সংখ্যা, মৃতদের সংখ্যা, হাসপাতালের পরিস্থিতি ইত্যাদি সম্পর্কে জানাতে বলেছে।

জাতিসংঘের স্বাস্থ্য সংস্থাটি উচ্চ ঝুঁকিতে থাকা মানুষদের জন্য এই রোগ এবং মৃত্যুর বিরুদ্ধে সুরক্ষার জন্য টিকা এবং বুস্টার ডোজের গুরুত্ব পুনর্ব্যক্ত করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, তারা ৩ জানুয়ারি সার্স-কোভ-২ ভাইরাস বিবর্তন সম্পর্কিত প্রযুক্তিগত উপদেষ্টা গ্রুপের বৈঠকে ভাইরাল সিকোয়েন্সিংয়ের বিস্তারিত তথ্য উপস্থাপনের জন্য চীনা বিজ্ঞানীদের আমন্ত্রণ জানিয়েছেন।

জাতিসংঘের এ সংস্থা চীন এবং বিশ্ব সম্প্রদায়কে সঠিক ঝুঁকি মূল্যায়ন এবং কার্যকর ব্যবস্থা গ্রহণে সহায়তা করার জন্য পর্যবেক্ষণ এবং সময়োপযোগী তথ্য প্রকাশের জন্যেও জোর দিয়েছে।

আই. কে. জে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ