spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

চীনের অনেক নাগরিকের দক্ষিণ-পূর্ব এশিয়ায় স্থানান্তরের চিন্তা

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: চন্দ্র নববর্ষ উপলক্ষ্যে শূন্য কোভিড নীতির নিষেধাজ্ঞা উঠিয়ে চীনা নাগরিকদেরকে বিদেশ ভ্রমণের সুযোগ দেয় চীনা সরকার। এরপর পরই চীনা নাগরিকেরা থাইল্যান্ড, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরসহ দক্ষিণ-পূর্ব এশিয়ায় অভিবাসনের চেষ্টা চালাচ্ছে।

সিঙ্গাপুরের ট্রান্সফর্ম বর্ডারের প্রতিষ্ঠাতা, অভিবাসন বিশেষজ্ঞ, সুলোচনা উথিরাপাথি বলেছেন, চীনের বেশিরভাগ উচ্চবিত্ত পরিবারই সিঙ্গাপুরে চলে আসার কথা ভাবছেন।

মালয়েশিয়ার ফিফি সিয়াফিজা জানান, চীন সরকার ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে ফেলার পরপরই চীনা নাগরিকেরা মালয়েশিয়ায় বাড়ি ক্রয় করতে ছুটে আসছেন।

শনিবার এসসিএমপি প্রতিবেদনে বলা হয়েছে যে, মালয়েশিয়া সরকার তার দুটি প্রোগ্রাম- মালয়েশিয়া মাই সেকেন্ড হোম এবং সিলভার হেয়ার-এর অধীনে বিদেশীদের জন্য দীর্ঘমেয়াদী ভিসার ব্যবস্থা করেছে। এই প্রোগ্রামগুলো বিদেশীদেরকে আবাসিক সম্পত্তি কিনারও অনুমতি প্রদান করছে। তবে এ সম্পত্তির মূল্য কমপক্ষে ২২৮,৭০০ মার্কিন ডলার (১০ লাখ রিংগিত)।

অন্যদিকে অনেক চীনারা থাইল্যান্ডেও আসতে চাইছে। তবে চীনা সন্ত্রাসী দল এবং থাই কর্মকর্তাদের কেলেঙ্কারির পর চীনারা এ দেশে হয়তো তেমন কোন সুবিধা করে উঠতে পারবে না।

আইকেজে /

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ