spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

চবিতে যৌন নিপীড়ন: হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল, সংশ্লিষ্টতা পাওয়া যায়নি মেহেদী হাসান হৃদয়ের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক আতাউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র নূর হোসেন শাওন। তিনি হাটহাজারীর ফতেহপুরের জাবেদ হোসেনের ছেলে। অপরজন স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা। তিনি ঝালকাঠির আশিয়ার গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

এর আগে গ্রেপ্তারকৃতদের মধ্যে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের মোহাম্মদ আজিম এবং নৃ-বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছারকে আজীবন বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে গণমাধ্যমে নাম আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান হৃদয়ের সংশ্লিষ্টতা না পাওয়ায় জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে। সুখবর ডটকম-এ পাঠানো এক বিবৃতিতে মেহেদী হাসান হৃদয় বলেন: “আমি ঘটনার সঙ্গে জড়িত ছিলাম না। সন্দেহভাজন হিসেবে আমার নাম আসলে আমি নিজেই র‍্যাব-৭ এর দ্বারস্থ হই। র‍্যাব-৭ হেফাজতে নিয়ে তদন্ত করার পর আমার কোনো সংশ্লিষ্টতা পায়নি। প্রকৃত আসামীরা গ্রেফতার হওয়ার পর আমাকে ছেড়ে দেয়া হয়।”

প্রসঙ্গত, গত ১৭ জুলাই রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হতাশার মোড় থেকে বন্ধুর সঙ্গে হলে ফেরার পথে এক ছাত্রীকে আটকে বোটানিক্যাল গার্ডেন এলাকায় নিয়ে যৌন নিপীড়ন করে কয়েকজন। ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলে অভিযোগ উঠেছে।

পরে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর ২০ জুলাই ওই শিক্ষার্থী হাটহাজারী থানায় একটি মামলা করেন।

শুক্রবার রাতে নগরীর রাউজান ও হাটহাজারী উপজেলা থেকে মোহাম্মদ আজিম (২৩), নুরুল আবছার বাবু (২২), নূর হোসেন শাওন (২২) ও মাসুদ রানাকে (২২) গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন শনিবার বহদ্দারহাট এলাকা থেকে সাইফুল ইসলাম (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি হাটহাজারী কলেজের সাবেক শিক্ষার্থী।

আরো পড়ুন:

সাংবাদিককে গালি দিয়ে ওএসডি হলেন সেই ইউএনও

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ