spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হলো ঢাবি’র প্রথম দিনের সংগীত উৎসব (ভিডিওসহ)

- Advertisement -

নিজস্ব প্রতিবেদকসুখবর বাংলা: ‘শতবর্ষের আলোয় সংগীত’ স্লোগান কে প্রতিপাদ্য করে গতকাল বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সংগীত বিভাগ আয়োজিত সংগীত উৎসব।

নান্দনিক সংগীত উৎসবের শুরুতেই সংগীত বিভাগের শিক্ষার্থীদের অসাধারণ তবলা লহড়ার ঝংকার আর সেই সাথে ইমন রাগের বন্দেশ, তান এবং রবি ঠাকুরের স্বদেশ পর্যায়ের গানসহ লোক অঙ্গের বিভিন্ন ধারার দলীয় পরিশেনায় পুরো অডিটরিয়ামে এক মোহনীয় সুরের আবেশে আপ্লুত হন হল ভর্তি দর্শক শ্রোতা।

এই সুরের আবেশ কাটতে না কাটতেই মঞ্চে উপস্থিত হন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান এবং সংগীত গুণীজন সকলের শ্রদ্ধেয় সংগীত শিল্পী ফেরদৌসী রহমান এবং রেজওয়ানা চৌধুরী বন্যা, যাদেরকে স্বাগত বক্তব্যের মাধ্যমে উত্তরীয় পরিয়ে বিশেষ সম্মান প্রদর্শন করেন সংগীত বিভাগীয় চেয়ারম্যান ড. দেবপ্রসাদ দাঁ এবং অন্যান্য শিক্ষক মণ্ডলী।

এরপর সেই বিশেষ মুহুর্ত যেখানে উপমহাদেশের দুইজন গুণী সংগীত ব্যক্তিত্ব, সকলের শ্রদ্ধেয় ও প্রিয় ফেরদৌসী রহমান এবং রেজওয়ানা চৌধুরী বন্যা এই দুইজনকে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ কর্তৃক আয়োজিত সংগীত উৎসবের গুণীজন সম্মাননা স্মারক এবং পুরস্কার হাতে তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান।

এই সময় বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের কৃতি শিক্ষার্থীদের হাতে নীলুফার ইয়াসমিন ও মো. শহিদুল ইসলাম স্মারক-বৃত্তি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষক মণ্ডলী এবং অনুষ্ঠান স্পন্সর ও প্রচার সহযোগী সুখবর.কম অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক খােকন কুমার রায়।

পরবর্তীতে অনুষ্ঠানে একে একে সংগীত পরিবেশন করেন সংগীত বিভাগের শিক্ষার্থী ও শিক্ষক রেজওয়ানা চৌধুরী বন্যা সহ দেশের  আরো প্রতিথযশা শিল্পীবৃন্দ এবং এক বর্ণাঢ্য সাংস্কৃতিক ও উৎসব মুখর পরিবেশে প্রথমদিনের অনুষ্ঠান মালা শেষ হয়।

দ্বিতীয় দিনের অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র- টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

এসি/

আরো পড়ুন:

আনন্দ র‌্যালির মাধ্যমে ঢাবি সংগীত উৎসব শুরু (ভিডিও সহ)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ