spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সাজেদা চৌধুরী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন: রাষ্ট্রপতি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: দলের ক্রান্তিলগ্নে শক্ত হাতে সামলেছেন নিজ দায়িত্ব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর সংকটময় মুহূর্তে আওয়ামী লীগকে সংগঠিত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। রাজনীতির মাঠে তুখোড় নেতা সৈয়দা সাজেদা চৌধুরী এবার হেরে গেলেন জীবনযুদ্ধে। বর্ষীয়ান এ নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবার্তায় রাষ্ট্রপ্রধান বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সাজেদা চৌধুরী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

রাষ্ট্রপতি বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যার পর আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় রাখতে সাজেদা চৌধুরীর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

আবদুল হামিদ আরও বলেন, দেশের যেকোনো সংকটের মুহূর্তে সাজেদা চৌধুরীর অসীম সাহসিকতা ও আপসহীন নেতৃত্ব জাতিকে আলোর পথ দেখিয়েছে। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

রাষ্ট্রপতি মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং এর পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

রোববার (১১ সেপ্টেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান সৈয়দা সাজেদা চৌধুরী। তিনি ১৯৮৬ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ১৯৯২ থেকে মৃত্যুর আগপর্যন্ত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য।

সাজেদা চৌধুরী ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর তাকে প্রথমবার জাতীয় সংসদের উপনেতা করা হয়। এরপর দশম সংসদেও তিনি উপনেতার দায়িত্ব পান।

আরো পড়ুন:

সেপ্টেম্বর মাসের প্রথম ৮ দিনে প্রবাসী আয় এসেছে ৫৯ কোটি ডলার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ