spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

বার্সেলোনায় যোগ দিলেন দুই তারকা

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: দলবদলের বাজারে বড় দান মেরেছে বার্সেলোনা। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তারা দলে ভিড়িয়েছে দুজন তারকাকে, তাও আবার মুফতে। চেলসি থেকে ডেনিশ ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন ও এসি মিলান থেকে আইভরিয়ান মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়েকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। দুজনের সঙ্গেই তাদের পূর্বতন ক্লাবের চুক্তির মেয়াদ ফুরিয়ে যাওয়ায় বার্সেলোনা বিনামূল্যেই তাদের দলে ভেড়াতে পেরেছে।

চলতি বছরের জুনেই এই দুজনের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়েছে তাদের ক্লাবের। নতুন চুক্তির চেষ্টা করলেও ব্যক্তিগতভাবে তারা ছিলেন বার্সেলোনায় যোগ দিতে আগ্রহী। তাই ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করতে অসম্মতি জানায় তারা। এক অর্থে দুজনের বার্সেলোনায় আসাটা মোটামুটি নিশ্চিতই ছিল।

২৬ বছর বয়সী ডিফেন্ডার ক্রিস্টেনসেনের সঙ্গে চার বছরের জন্য চুক্তি করেছে কাতালান ক্লাবটি। এই চুক্তিতে তার বাই আউট ক্লজ রাখা হয়েছে ৫০ কোটি ইউরো। অন্যদিকে আইভরি কোস্টের মিডফিল্ডার কেসিয়ের সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত। তারও বাই আউট ক্লজ ধরা হয়েছে ৫০ কোটি ইউরো।

চেলসির যুবদলের প্রোডাক্ট ক্রিস্টেনসেনের চেলসির মূল দলে অভিষেক হয় ২০১৪ সালে। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬১টি ম্যাচ খেলেছেন তিনি। ইংলিশ ক্লাবটির হয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগসহ বেশ কিছু শিরোপা জিতেছেন তিনি। মাঝে অবশ্য  ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত বুন্দেসলিগার ক্লাব বরুশিয়া মনশেনগ্লাদবাখে ধারে খেলেছেন তিনি।

অন্যদিকে, ২০১৬-১৭ মৌসুমে সিরি ‘আ’র আরেক ক্লাব আটালান্টার হয়ে দারুণ খেলে এসি মিলানের নজর কাড়েন আইভরিয়ান মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়ে। ২০১৭ সালে ধারে ক্লাবটিতে যোগ দেন তিনি। ২০১৯ সালে ৩ কোটি ৩০ লাখ ইউরোয় তাকে পাকাপাকিভাবে দলে টানে মিলান।

সিরি ‘আ’র জায়ান্টদের হয়ে গত পাঁচ মৌসুমে নিজেকে ইউরোপের মাঠে অন্যতম সেরা মিডফিল্ডারে পরিণত করেন তিনি। আক্রমণ ও রক্ষণে সমান পারদর্শী এই তারকা এসি মিলানের হয়ে ২২৩ ম্যাচ খেলে ৩৭টি গোল করার পাশাপাশি সহায়তা করেছেন ১৬টি গোলে। সবশেষ মৌসুমে ১১ বছর পর এসি মিলান সিরি ‘আ’র শিরোপা জয় করে। শিরোপার স্পর্শ পেয়েই নতুন দলে পাড়ি দিলেন তিনি।

আরো পড়ুন:

জুলাই মাসেই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ