Wednesday, December 1, 2021
Wednesday, December 1, 2021
Homeখেলাধুলাকোহলিদের পরবর্তী কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

কোহলিদের পরবর্তী কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

danish

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: কিছুদিন আগেই শ্রীলঙ্কায় ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। রাহুল দ্রাবিড় স্থায়ীভাবে বিরাট কোহলিদের হবেন কি না, সে নিয়ে চলছিল নানা আলোচনা। অবশেষে ভারতীয় গণমাধ্যমের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিতে রাজি ‘দ্য ওয়াল’।

এ মুহূর্তে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করছেন রাহুল। খেলা ছাড়ার পর আগামীর তারকা তৈরিতেই যত মনোযোগ তার। কোচিং করিয়েছেন ভারতের অনূর্ধ্ব-১৯ যুব দল ও ভারতীয় ‘এ’ দলকে।

দীর্ঘ মেয়াদে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হতে কিছুটা আপত্তি ছিল। পরিবারকে সময় দেওয়ার কথা বলেছেন অনেকবারই। কিন্তু শেষ অবধি বন্ধু, একসময়ের ঘনিষ্ঠ সতীর্থ সৌরভ গাঙ্গুলীর অনুরোধ ফেলতে পারলেন না ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই তারকা।

ভারতীয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গতকাল দুবাইতে আইপিএল ফাইনাল চলাকালেই রাহুলের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ। সেখানে দীর্ঘ আলোচনা হয় তাদের মধ্যে।

পরে সৌরভ ও জয় মিলে রাজি করান রাহুলকে। তিনি আগামী ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে কাজ করবেন বলে জানিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই কোচ হিসেবে চুক্তি ফুরিয়ে যাচ্ছে রবি শাস্ত্রীর। তার উত্তরসূরি হিসেবে যোগ্য একজনকে খুঁজছিল ভারতীয় বোর্ড।

এ ব্যাপারে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘রাহুল দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দীর্ঘ মেয়াদে কাজ করতে রাজি করানো হয়েছে। তিনি খুশিমনেই এতে সম্মতি দিয়েছেন। খুব শিগগির তিনি জাতীয় ক্রিকেট একাডেমির প্রধানের পদ থেকে ইস্তফা দেবেন।’

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রাহুল সৌরভকে অনুরোধ করেছেন, বোলিং কোচ হিসেবে যেন সাবেক ভারতীয় পেসার পরশ মামব্রেকে নিয়োগ দেওয়া হয়। ফিল্ডিং কোচ আর শ্রীধরকে নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ব্যাটিং কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন বিক্রম রাঠোর।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় ও বিক্রম রাঠোরের টেস্ট অভিষেক হয়েছিল একই সঙ্গে। জানা গেছে, রাহুলের সঙ্গে দুই বছরের চুক্তি করা হবে। তার বার্ষিক বেতন হবে ১০ কোটি রুপি।

আরো পড়ুন:

বাংলাদেশি শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments