spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

কোস্টারিকাকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে ব্রাজিল

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: উইমেন অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে কোস্টারিকাকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ব্রাজিল।

কোস্টারিকার জাতীয় স্টেডিয়ামে বুধবার (১৭ আগস্ট) স্বাগতিকদের সেলেসাওরা হারিয়েছে ৫-০ গোলের বড় ব্যবধানে। দলের হয়ে জোড়া গোল করেন রাফায়েলা লেভিস মারোস্তিকা। একটি করে গোল করেন প্যাট্রিকা, অ্যালাইন অ্যামারো ও দি ওলিভেইরা।

স্বাগতিকদের বিপক্ষে এদিন মাঠের পুরোপুরি নিয়ন্ত্রণ ছিল সেলেসাওদের দখলে। পুরো ম্যাচে ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ব্রাজিলের মেয়েরা ২৩টি শট নেয়। যার মধ্যে ১০টি ছিল লক্ষ্য বরাবর। বিপরীতে কোস্টারিকার নেয়া দুই শটের একটিও ছিল না গোলমুখে।

ব্রাজিল গোল উৎসবের শুরুটা করে ম্যাচের ২৭ মিনিটে। অ্যামারো বল পায়ে ডি বক্সে ঢুকে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বাধায় গোলের উদ্দেশে শট নিতে না পারলে পাস দেন মারোস্তিকার উদ্দেশে। ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে সেখান থেকে কোস্টারিকার জাল ভেদ করেন তিনি। পরের মিনিটে পেনাল্টির সুযোগ পেয়েও মিস করে সেলেসাওরা। বল পায়ে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে পড়ে ফাউলের শিকার হন রাভেনা আনতাও। স্পট কিক নিতে গিয়ে কোস্টারিকার গোলকিপারের হাতে তুলে দেন সিলভা রোজা।

ম্যাচের বাকি চারটি গোল আসে দ্বিতীয়ার্ধে। ৫৩ মিনিটে ডি বক্সের ভেতরে মারিয়া রদ্রিগেজের নেয়া শট হাতে লাগিয়ে সেলেসাওদের পেনাল্টি উপহার দেয় কোস্টারিকার মেয়েরা। এবার রোজাকে না দিয়ে, গোলের জন্য শট নেন মারোস্তিকা। তার সফল স্পট কিকে ২-০ গোলের লিড পায় ব্রাজিল। এরপর ১০ মিনিট পর মাঝমাঠ থেকে নেয়া ব্রাজিল ডিফেন্ডারের শট গ্লাভসবন্দি করতে ব্যর্থ হন কোস্টারিকার গোলকিপার। তার শরীরে লেগে বল চলে যায় ডি বক্সে থাকা প্যাট্রিকার কাছে। আলতো ছোঁয়ায় তিনি বল জড়ান জালে।

৭৫ মিনিটে দলকে ৪-০ গোলের লিড এনে দেন অ্যামারো। লুইজা ডি সোউজার নেয়া শট বারে লেগে ফিরে আসলে পাল্টা শটে বল জালবন্দি করেন অ্যামারো। কোস্টারিকার কফিনে শেষ পেরেকটি ঠুকেন ওলিভেইরা। ম্যাচের ৮৮ মিনিটে তার ডি বক্সে গোলের উদ্দেশে তার নেয়া শট হাতে লাগিয়ে পেনাল্টি উপহার দেয় কোস্টারিকা। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন ওলিভেইরা।

৩ ম্যাচে ২ জয় আর এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিলের মেয়েরা। শেষ আটে আগামী ২১ আগস্ট কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা।

আরো পড়ুন:

১১ মিলিয়ন পাউন্ডে ম্যানসিটিতে গোমেজ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ