spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৯শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***জাতীয় বিশ্ববিদ্যালয়: স্নাতক ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধাতালিকা প্রকাশ ২ অক্টোবর***হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে লিভার ট্রানপ্লান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত***নাগরিকদের রাশিয়া ছাড়তে বলল মস্কোর মার্কিন দূতাবাস***‘সোনার তরী’র আজকের শিল্পী ইশরাত জাহান***নভেম্বরের শেষ সপ্তাহে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী***‘বাঁশরী’তে আজ গাইবেন পূরবী বিশ্বাস এবং মালিহা তাসফিয়া রোদেলা***টিভিতে দেখুন আজকের খেলা***আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে: কাদের***শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন***বিশ্বকাপ উপলক্ষে কাতারকে দুটি পান্ডা উপহার দিচ্ছে চীন

কোভিড মোকাবিলা : ব্রিটেনে বাংলাদেশিদের প্রতি বৈষম্য দূর করার আহ্বান জানালেন টিউলিপ

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা:  নতুন করে বাড়তে থাকা কোভিড সংক্রমণ রুখতে ব্রিটিশ জনগণ এবং বাংলাদেশি কমিউনিটির মধ্যে স্বাস্থ্য বিষয়ে ‘অসমতা’ দূর করার আহ্বান জানিয়েছেন লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক।

টিউলিপের নিবা‍র্চনী আসন হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নে এক রেস্তোরাঁয় মঙ্গলবার দেশটিতে মা ও শিশুদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা ‘শ্রীপুর ভিলেজ’ এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে টিউলিপ এ কথা বলেন।

তিনি বলেন, কোভিড মহামারী শুরুর পর সেখানে বসবাসরত বাংলাদেশিরা ‘বৈষম্যের’ কারণে স্বাস্থ্যগত ভোগান্তির শিকার হয়েছেন। তাতে ব্রিটিশদের চেয়ে বাংলাদেশিদের মৃত্যুর ঝুঁকি ‘দ্বিগুণ’ হয়ে যায়।

সংক্রমণ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার তাগিদ দিয়ে টিউলিপ বলেন, “এই অসাম্য দূর করতে হবে এবং কমিউনিটির সবাই যাতে টিকা নেন তা নিশ্চিত করতে হবে।“

অনুষ্ঠানে মা ও শিশুদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা ‘শ্রীপুর ভিলেজ’ নিয়েও কথা বলেন টিউলিপ সিদ্দিক। এর প্রতিষ্ঠাতা ব্রিটিশ এয়ারওয়েজের সাবেক কেবিন ক্রু প্যাট কারের প্রশংসাও করেন তিনি।

টিউলিপ জানান, তিনি এ সংস্থা সম্পর্কে জানতে পারেন তার মা শেখ রেহানার মাধ্যমে।

“আপনারা অনেকেই আমার মাকে চেনেন এবং তাকে খুশি করা খুব কঠিন। তিনিই আমার কাছে প্যাট কার এবং তার কাজের প্রশংসা করেন।“

সংস্থার ট্রাস্টি ব্রিটিশ এয়ারওয়েজের কেবিন ক্রু ও রেস্তোরাঁ ব্যবসায়ী সাব্বির করিমের তহবিল সংগ্রহের কথা তুলে ধরে ‘শ্রীপুর ভিলেজ’ এর জন্য সহায়তার হাত বাড়িয়ে দিতে অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ।

শ্রীপুর ভিলেজের প্রতিষ্ঠাতা প্যাট কার বলেন, সংস্থা পরিচালনা ও উন্নয়ন তার কাজ হলেও তহবিল সংগ্রহে তিনি পটু নন। তহবিল সংগ্রহ করে দাতব্য সংস্থাটিকে চালিয়ে নেওয়ার জন্য প্যাট তার টিমের সদস্য এবং দাতাদের প্রশংসা করেন।

প্যাট জানান, দীর্ঘদিন বাংলাদেশে বসবাসের কারণে তিনি নাগরিকত্বের আবেদন করেছিলেন এবং বর্তমানে তিনি বাংলাদেশী নাগরিক।

ক্যামডেন বারার মেয়র কাউন্সিলর নাসিম আলী অনুষ্ঠানে প্যাট কারকে অভিনন্দন জানান। তিনি গত তিন দশকের তুলনা টেনে বাংলাদেশের আর্থিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

শ্রীপুর ভিলেজের ট্রাস্টি ব্যবসায়ী সাব্বির করিম আয়োজিত এ অনুষ্ঠানে মধ্যাহ্ন ভোজের মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য নিলাম ও র‍্যাফল ড্র পরিচালনা করেন কাউন্সিলর আব্দাল উল্লাহ।

এছাড়া কাউন্সিলর আব্দুল হাই ওবিই, ফেরদৌস আহমদ, ডা. জাকি রেজওয়ানা আনোয়ার, ড. সানওয়ার চৌধুরী ও মুরাদ কোরেশি বক্তব্য রাখেন।

সংস্থাটিকে সহায়তার জন্য টিউলপি ছাড়াও কাউন্সিলর আব্দুল হাই, মেয়র নাসিম আলীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্যাট কার ও সাব্বির করিম।

বাংলাদেশি কমিউনিটির কয়েকজন ব্যবসায়ী, কাউন্সিলর আব্দুল হাই ওবিই, ডেপুটি হাই কমিশনার জাহিদুল ইসলাম ও চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমদসহ আরও কয়েকজন উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

আরো পড়ুন:

জনসম্মুখে প্রিন্সেস ডায়ানার বিরল স্কেচ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ