spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

‘কোনো টিকা মেয়াদোত্তীর্ণ হবে না’

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: স্বাস্থ্যমন্ত্রী ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনা নিয়ন্ত্রণে আমাদের দেশের চিকিৎসা খাত অনেক ভালো করেছে। টিকাদান কার্যক্রমেও অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে আছি আমরা। এখন পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও বুস্টার মিলিয়ে ৩১ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। বর্তমানে যে ক্যাম্পেইন চলছে, তাতে ইতোমধ্যে সোয়া কোটি ভ্যাকসিন দিতে পেরেছি। আশা করি, হাতে যে দেড় কোটি টিকা আছে, তা আগামী তিন দিনে দিয়ে শেষ করতে পারব। আমাদের আশা, কোনো ভ্যাকসিনই মেয়াদোত্তীর্ণ হবে না। টিকা নিয়ে যে আশঙ্কা ছিল, তা থেকে এখন আমরা মুক্ত।’

বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সভায় এসব কথা বলেন তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন—স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম ও অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর শুরু হয়েছে বিশেষ টিকাদান ক্যাম্পেইন। এ ক্যাম্পেইন শেষে আর প্রথম ডোজ টিকা দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। এ টিকাদান কর্মসূচি ৩ অক্টোবর শেষ হওয়ার কথা থাকলেও পরবর্তী সময়ে চাহিদার কথা মাথায় রেখে কর্মসূচির মেয়াদ ৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়।

ওআ/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ