spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

কেন ভারতীয় নারীরা বেশি ওয়েস্টার্ন পোশাক পরে : জানতে চাইলেন জয়া বচ্চন

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: ভারতের মেয়েরা ওয়েস্টার্ন পোশাক বেশি পরছে তার কারণ কি? এবার এই নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেত্রী ও বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন। নিজের মেয়ে এবং নাতনির কাছেই জবাব চাইলেন তিনি।

২০২২ সালে মেয়েদের পোশাক কোনও বিষয় নয় এটাই মনে করেন এখনকার মেয়েরা। সেখানে, জয়া বচ্চনের এই প্রশ্ন শুনে একরকম চুপ করে গেলেন নাতনি নব্যা। জয়া তাঁর মেয়ে এবং নাতনির উদ্দেশ্যে প্রশ্ন করেন, “দুজনের কাছেই জানতে চাই, ভারতীয় নারীরা ওয়েস্টার্ন পোশাক কেন বেশি পরেন?” সম্পূর্ণ বিষয় নব্যা এড়িয়ে গেলেও উত্তর দিলেন শ্বেতা। কী বললেন শ্বেতা?

তিনি বলেন, আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাকে হাঁটাচলা করতে সুবিধা হয়। এখন অনেক মেয়েই আর বাড়িতে বসে থাকেন না। তারা বাইরে যাচ্ছেন, চাকরি পাচ্ছেন। তাই শাড়ির চেয়ে প্যান্ট ও টিশার্টে অনেক বেশি সুবিধা।

জয়া বচ্চন অবশ্য ব্যাপারটিকে অন্যভাবে দেখছেন। তিনি মনে করছেন, পুরুষের সমান প্রমাণ করতেই পুরুষের পোশাককে বেছে নিচ্ছেন নারীরা। তার কথায়, আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাক একজন নারীকে ম্যানপাওয়ার দেয়। কিন্তু আমি চাই একজন নারী নারীশক্তিতেই সমৃদ্ধ হোক। আমি বলছি না যে সবসময় শাড়িই পরা উচিত। তবে জেনে রাখা ভালো, বিদেশেও কিন্তু একসময় নারীরা প্যান্ট-শার্ট না পরে ড্রেস পরত।

শ্বেতা যোগ করেন, শিল্প বিল্পবের সময় যখন সব পুরুষ যুদ্ধে গিয়েছিল, তখন নারীরা কলকারখানায় কাজ শুরু করেন। সেই কারণে তারা প্যান্ট পরতে বাধ্য হন। কারণ অন্য কোনো পোশাক পরে তো আর ওই মেশিনগুলো চালানো যাবে না।

নাতনির এই পডকাস্টে নিজের জীবনের নানা গোপন কথা শেয়ার করে যাচ্ছেন জয়া। চলতি বছরে একগুচ্ছ কাজ রয়েছে তার। করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে দেখা যাবে তাকে। ছবিতে তিনি ছাড়াও রয়েছেন আলিয়া ভাট ও রণবীর সিং।

এসি/আইকেজে

আরো পড়ুন:

রাজকে কেন ‘না’ বললেন মিম?

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ