spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ
***‘বেহেশতে আছি’: নিজের মন্তব্যের ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী***জেনে নিন তারকাদের আসল ফেসবুক আইডি চেনার উপায়***কথাবার্তায়, আচার-আচরণে দায়িত্বশীল হতে নেতাকর্মীদের প্রতি ওবায়দুল কাদেরের আহ্বান***কচ্ছপের ১০০ বছর পূর্তি উপলক্ষে ৩ দিনব্যাপী অনুষ্ঠান! ***দিনে সাশ্রয় হচ্ছে দেড় হাজার মেগাওয়াট বিদ্যুৎ***অর্থবছরের প্রথম চল্লিশ দিনেই ৪০ কোটি টাকার খাজনা আদায়***সংকট মোকাবিলায় বাংলাদেশকে দৃষ্টান্ত মনে করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট***টি-টোয়েন্টি: এশিয়া কাপ-বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব***বই পড়তে ভালবাসেন? বইয়ের যত্ন নেবেন কী ভাবে?***তারুণ্য হোক উচ্চ রক্তচাপ ও হৃদরোগ ঝুঁকিমুক্ত

কেন আপনার প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট জরুরী ?

- Advertisement -

ওয়েবসাইট হলো বর্তমান যুগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও গ্রহণযোগ্য পরিচিতি এবং যোগাযোগ মাধ্যম। বর্তমানে একটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকা মানে একটা অনলাইন ঠিকানা থাকা । একটা পরিচিতি । একটা বিশ্বস্ততার জায়গা থাকা ।

অনেকক্ষেত্রে এমনো হয় আপনার বাস্তব অফিস ঠিকানা থেকেও ওয়েবসাইট বেশি বিশ্বস্ত হয়ে যায় । তাইতো দেখা যায় ,আমরা অনেক সময় অনে ওয়েবসাইট থেকে কেনাকাটা করি – কিন্তু তাদের অফিস এড্রেস জানিও না ।

দেখুন, বড় বড় কোম্পানি যারাই অনলাইনে ব্যবসা করছে -প্রত্যেকের মূল মাধ্যম হিসেবে তাদের ওয়েবসাইটকে প্রাধান্য দিচ্ছে । ফেসবুক বা গুগলের মাধ্যমে নিজের ওয়েবসাইটের পরিচিতি বাড়াচ্ছে ।

আপনি যদিঅনলাইনে ব্যবসাকরেন, বা অনলাইনে এগিয়ে যেতে চান । প্রথমে যদিও ফেসবুক পেজের মাধ্যমে আপনার প্রতিষ্ঠান এর পরিচিতি বাড়ালেন – এটা কিন্তু স্থায়ী কৌশল না । ফেসবুক পেজ লাগবে , এটাকে সাজাতে হবে , এটার মাধ্যমে কাস্টমার আসবে ।

কিন্তু স্থায়ী হিসেবে ওয়েবসাইট এর বিকল্প নেই ।

সারা পৃথিবীতে ওয়েবসাইট ও ওয়েব ডেভলপমেন্টে এর ব্যবহার অনেক আগে থেকেই চলছে। আমাদের দেশেও এর ব্যবহার অনেক দিন থেকেই চলছে।

কিন্তু এখনও অনেক প্রতিষ্ঠান আছে যারা কিনা এর সুবিধা নিচ্ছে না।

এতে করে যারা অনলাইনে ব্যবসা করেন বা অনলাইন ভিত্তিক কাজ করেন তারা অনেক পিছিয়ে পরেছেন।

কেনো আপনার প্রতিষ্ঠানের ওয়েবসাইট করবেন ?

  • সব ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট হল একটা পরিচিতি মাধ্যম । এর মাধ্যমে গ্রহনযোগ্য পরিচিতি গড়ে তোলা সম্ভব ।
  • যেসকল প্রতিষ্ঠান অনলাইনে প্রডাক্ট বিক্রি করেন । তাদেরতো ওয়েবসাইটের বিকল্প নেই ।

ওয়েবসাইট না থাকলে কোম্পানির পরিচিতি লাভ পাবে না এবং অনলাইনে প্রডাক্ট বিক্রিও করতে পারবেন না বা প্রডাক্ট এর ছবি ও বিবরণ কাস্টমারদের দেখাতে পারবে্ন না । এতে করে আপনার মূল উদ্যেশ্যই হাসিল হবে না ।

কার থেকে ওয়েবসাইট এর সাপোর্ট নিবেন ?

বাংলাদেশে এখন অনেক কোম্পানি আছে আপনি চাইলে যেকোনো কোম্পানি থেকে সাপোর্ট নিতে পারবেনতবে এক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতেহবেযাদের বিক্রি পরবর্তী সার্ভিস ভালো তাদের থেকে নিতে পারেন।কারণ ,আফটার সেলস সাপোর্ট বা বিক্রি পরবর্তী সাপোর্ট অনলাইন ব্যবসায় অনেক গুরুত্বপূর্ণ।অনেকে আবার কমদামে প্রথমে সার্ভিস বিক্রি করে পরে আপনাকে বিপদে ফেলবে।

প্রয়োজনে INNOVATIVE IT SOLUTION BDথেকে সাপোর্ট নিতে পারেন

ওয়েব সাইট ঠিকানাঃ https://innovativeitbd.com

ফেইসবুক পেইজ :https://www.facebook.com/innovativeitbd

ফোনঃ 01883311400

অফিস এড্রেসঃ ২৬৮ কাঠাঁল বাগান,ধানমন্ডি ঢাকা-১২০৯

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ