spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৬ই অক্টোবর, ২০২২ইং, ২১শে আশ্বিন, ১৪২৯বাংলা

কিশোরদের সুপথে ফেরাতে বানারীপাড়া পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বরিশালের বানারীপাড়া উপজেলায় কিশোর ও তরুণদের বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড থেকে সুপথে ফেরাতে পুলিশ প্রশাসন প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে। এন্ড্রয়েড মুঠোফোনে বিভিন্ন ধরনের গেমস ও পর্ণোগ্রাফি দেখে বিভিন্ন এলাকায় কিশোর গ্যাং সৃষ্টি করে স্থানীয় কিশোররা বিপথগামী হচ্ছে। এ পথ থেকে কিশোরদের ফেরাতে বানারীপাড়া পুলিশ প্রশাসন গত কয়েক দিন অভিযান পরিচালনা করে।
বানারীপাড়া পৌর শহর, চাখার এবং সদর ইউনিয়নসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় দুইশ কিশোর ও তরুণকে এন্ড্রয়েড মুঠোফোনসহ আটক করে। এসময় থানায় আটক কিশোরদের অভিভাবকদের সচেতনতামূলক কাউন্সিলিং করানো হয়। ওসি হেলাল উদ্দিন ইভটিজিং, মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ, গেমস ও পর্ণোগ্রাফির কুফল সম্পর্কে বিশদভাবে আলোচনার মাধ্যমে সচেতনতা সৃষ্টি করেন।
অভিভাবকদেরকেও সন্তানদের সুপথে ফেরাতে বিভিন্ন দিকনির্দেশনা দেন। পরে মুচলেকা দিয়ে অভিভাবকরা তাদের সন্তানদের জিম্মায় নিয়ে আসেন। এ প্রসঙ্গে বানারীপাড়া থানার ওসি মো. হেলাল উদ্দিন বলেন, বয়ঃসন্ধিকালে কিশোর ও তরুণদের ভুল পথে চলে যাওয়ার ঝুঁকি থাকে। স্পর্শকাতর এ সময়ে বাবা-মাকে বন্ধুর ভূমিকায় অবতীর্ণ হয়ে তাদের সুপথ বাতলে দিতে হয়। নতুন প্রজন্ম যদি অন্ধকার পথে চলে যায় তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে প্রতিবন্ধক হবে।
ছাড়া পাওয়া কিশোররা ভবিষ্যতে আর এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার না করাসহ অনৈতিক পথে না গিয়ে সুপথে চলবে এ অঙ্গীকার করেছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ