spot_img
21 C
Dhaka

৩০শে জানুয়ারি, ২০২৩ইং, ১৬ই মাঘ, ১৪২৯বাংলা

কাসেমিরোকে বিশ্বের সেরা মিডফিল্ডার বললেন নেইমার

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারের অনুপস্থিতি স্পষ্ট হয়ে দেখা দেয়। আক্রমণে এগিয়ে থাকলেও প্রত্যাশিত ছন্দ ছিল না ব্রাজিলের খেলায়। গোল যখন সোনার হরিণ বলে মনে হচ্ছিল, তখনই কাসেমিরো উল্লাসে মাতান সেলেসাওদের। তার লক্ষ্যভেদে জয় নিয়ে মাঠ ছাড়ে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের পর তাকে সেরার তকমা দেন চোটগ্রস্ত নেইমার।

সোমবার রাতে কাতার বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে নাম লেখায় ব্রাজিল। ৯৭৪ স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে তারা সুইসদের হারায় ১-০ গোলে। ড্রকেই যখন দুই দলের লড়াইয়ের পরিণতি ভাবা হচ্ছিল, তখন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার কাসেমিরো গড়ে দেন ব্যবধান। ম্যাচের ৮৩তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে তার বুলেট গতির শট জড়ায় জালে। সেই লিড ধরে রেখে পূর্ণ পয়েন্ট আদায় করে নেয় তিতের শিষ্যরা।

সার্বিয়ার বিপক্ষে আগের ম্যাচে গোড়ালিতে চোট পাওয়ায় বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছেন নেইমার। মাঠের বাইরে বসেই তাই ব্রাজিলকে খেলতে দেখতে হচ্ছে তাকে। সুইসদের বিপক্ষে কাসেমিরোর পারফরম্যান্স নজর কেড়েছে তার। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত থেকে ৮৫ শতাংশ সঠিক পাস দেন কাসেমিরো। গোলমুখে দুটি শট নেন তিনি, যার একটি কাঁপায় জাল। ৬১ বার বল স্পর্শ করে ফাইনাল থার্ডে পাঁচটি পাস দেন। এছাড়া, একবার প্রতিপক্ষের শট ব্লক করার পাশাপাশি পাঁচবার তাদের কাছ থেকে বল কেড়ে নেন তিনি।

ব্রাজিলের নকআউট পর্ব নিশ্চিত হওয়ার পর কাসেমিরোর প্রশংসায় সরব হন নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের স্বীকৃত পেজে পিএসজি ফরোয়ার্ড লিখেছেন, ‘অনেক দিন ধরে কাসেমিরো বিশ্বের সেরা মিডফিল্ডার।’

নেইমারের এমন মন্তব্য পরে সংবাদ সম্মেলনে জানানো হয় তিতেকে। শিষ্যের সঙ্গে একমত হন ব্রাজিল কোচও, ‘আমার অভ্যাস হলো, আমি সব সময় মানুষের মতামতকে শ্রদ্ধা করি। কিন্তু সেগুলোর ব্যাপারে নিজের অবস্থান জানাই না। তবে আজ (সোমবার) আমি নিজেকে এটা করার সুযোগ দিব। আমি (তার সঙ্গে) একমত।’

দুই ম্যাচ শেষে ব্রাজিলের অর্জন পূর্ণ ৬ পয়েন্ট। ‘জি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে তারা। সুইজারল্যান্ড ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দুইয়ে। গোল ব্যবধানে তিনে ও চারে রয়েছে যথাক্রমে ক্যামেরুন ও সার্বিয়া। দুই দলই পেয়েছে সমান ১ পয়েন্ট করে।

এম/

আরো পড়ুন:

‘আরও গোল করার ক্ষুধা নিয়ে ফিরে এসো’, নেইমারকে রোনালদো

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ