spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

কাল থেকে মিরপুরের সব বাসে ই-টিকিট

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: আগামীকাল রোববার (১৩ নভেম্বর) থেকে ঢাকার মিরপুর অঞ্চলের সব কোম্পানির বাস ই-টিকিটিংয়ের মাধ্যমে যাত্রী নেবে। আর আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহরের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

এছাড়া আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় চলাচলকারী দেশের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

আজ শনিবার (১২ নভেম্বর) রাজধানীর রমনা এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এসব কথা বলেন।

ই-টিকিটিংয়ের কাজটি সঠিকভাবে পরিচালনার জন্য জনবল নিয়োগ করা হয়েছে বলে জানান খন্দকার এনায়েত উল্লাহ। যাত্রীদের অভিযোগ ও সমস্যার সমাধানে ঢাকায় মনিটরিং সেল হয়েছে বলেও জানান তিনি। দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন।

অভিযোগ জানানোর জন্য তিনটি হটলাইন নম্বর ব্যবহার করা হবে বলে জানান তিনি। হটলাইন নম্বরগুলো হচ্ছে ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫, ০১৮৭০১৪৬৪২২।

২০ নভেম্বেরর মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে আটজন কর্মী নিয়োগ দেওয়া হবে। তারা বিভিন্ন বাসে ঘুরে ঘুরে চেকিং করবেন। পাশাপাশি প্রতিটি বাস কোম্পানির পক্ষ থেকে কয়েকজন করে চেকার রাখা হবে।

মিরপুরে বাস কোম্পানি আছে ৩০টি। আর রাজধানীতে ৬০টি বাস কোম্পানি ও শহরতলি এলাকায় ৩৭টি বাস কোম্পানি মিলিয়ে মোট ৯৭টি বাস কোম্পানি রয়েছে। ঢাকা ও শহরতলি মিলিয়ে বাস আছে মোট ৫ হাজার ৬৫০টি। এর মধ্যে রাজধানী ঢাকার অভ্যন্তরে চলাচল করে ৩ হাজার ৩১৪টি বাস। বাকিগুলো চলে ঢাকাসহ আশপাশের জেলা–উপজেলায়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার, বিভিন্ন বাস কোম্পানির এমডি ও চেয়ারম্যান এবং মিরপুর, ফুলবাড়িয়া, সায়েদাবাদ ও গুলিস্তান শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

এম/

আরো পড়ুন:

ঢাকার সব গাড়ি ৩১ জানুয়ারির মধ্যে ই-টিকিটিংয়ের আওতায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ