spot_img
22 C
Dhaka

৮ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৫শে মাঘ, ১৪২৯বাংলা

মহেশখালীতে ধরা পড়া ৮ কালো পোয়ার দাম ২৫ লাখ টাকা!

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: কক্সবাজারের মহেশখালীতে আটটি কালো পোয়া মাছ বিক্রি করে এক রাতেই লাখপতি হলেন মাতারবাড়ি ইউনিয়নের জালিয়াপাড়ার শহিদুল হক বহাদ্দার।

তার মালিকানাধীন ‘এফবি মা-বাবার দোয়া’ ফিশিং ট্রলারে ধরা পড়া আটটি কালো পোয়া মাছগুলোর দাম হাঁকা হয়েছে ২৫ লাখ টাকা। সোমবার (২৯ নভেম্বর) রাতে মাছগুলো নিয়ে ফিশিং ট্রলারটি মাতারবাড়ির উপকূলে আসে।

বোটে থাকা শহিদুল হক বহাদ্দারের ছোট ভাই একে খান বলেন, আল্লাহর দরবারে শুকরিয়া। বঙ্গোপসাগরে যাবার পর হঠাৎ আমাদের জালে মাছগুলো ধরা পড়ে। ঘাটে নৌকা বেঁধে পাড়ায় আসার আগেই উপকূলেই বড় মাছ ধরা পড়ার খবরটি প্রচার হয়ে যায়। স্থানীয় পাইকাররা এসে মাছগুলো কিনতে জড়ো হন। খবর পেয়ে চট্টগ্রামের মাছের আড়তের বড় ব্যবসায়ীরাও মাছগুলোর জন্য যোগাযোগ করে।

বহদ্দার শহিদুল বলেন, স্থানীয় পাইকার কয়েকজন মিলে মাছগুলো ২১ লাখ ৫০ হাজার টাকা চেয়েছে। চট্টগ্রামের পাইকাররা আরও বেশি মূল্য দিতে রাজি হওয়ায় মাছগুলো সংরক্ষণ করা হয়েছে। মাছ নিয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। এ সিজনের মতো খরচ পুষিয়ে লাভের মুখ দেখাবে মাছগুলো।

কক্সবাজার জেলা মৎস্য কর্মকর্তা মো. বদরুজ্জামান বলেন, এ মাছের মূল আকর্ষণ পেটের ভেতরে থাকা পদনা বা বায়ুথলি (এয়ার ব্লাডার)। এই বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা হয়। সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিশ্বের বিভিন্ন দেশে এই মাছের চাহিদা আছে। এ জন্য কালো পোয়া মাছের দাম চড়া পাওয়া যায়।

এদিকে, চলতি মাসে সেন্টমার্টিনে আবদুল গণি নামে এক জেলে তিনটি কালো পোয়া মাছ পেয়ে, তা প্রায় ৯ লাখ টাকায় বিক্রি করেছেন। মাসের শেষ এসে মাতারবাড়ির শহিদুল হক বহদ্দারের জালে একসঙ্গে আটটি পোয়া মাছ ধরা পড়লো।

এম এইচ/আইকেজে

আরও পড়ুন:

খাদ্য নিরাপত্তায় আশা জাগাচ্ছে ব্রি ধান ৮৭

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ