spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

বরিশালে কারাবন্দীরা পেলেন ঈদের নতুন পোশাক

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বরিশাল কেন্দ্রীয় কারাগারে ২২৩ জন কারাবন্দী পেলেন ঈদের নতুন পোশাক। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার  বরিশাল কেন্দ্রীয় কারাগারে উপস্থিত থেকে এসব ঈদ উপহার বিতরণ করেন।
বরিশাল সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় কেন্দ্রীয় কারাগারের ২২৩ জন কয়েদি ও হাজতির হাতে ঈদবস্ত্র তুলে দেওয়া হয়। এ উপলক্ষে কারাগারে  এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, জ্যেষ্ঠ জেল সুপার রত্না রায়, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল মামুন তালুকদার, সদস্য বিশিষ্ট ব্যবসায়ী বিজয় কৃষ্ণ দে, সুরভী গ্রুপ অ্যান্ড কোম্পানির পরিচালক, রিয়াজুল কবীর, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ‘ঈদে প্রত্যেকে তাদের পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার সুযোগ পান। কিন্তু নানা কারণে যারা বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কিংবা মামলায় গ্রেপ্তার হয়ে হাজতবাস করেন, তারা পরিবারের সান্নিধ্য পান না। কিন্তু তারা আমাদের সমাজের বাইরের কোনো জনগোষ্ঠী নন। তারা আমাদেরই অংশ। এ জন্য আমরা তাদের সংশোধনের সুযোগ দিতে না পারলে তারা অপরাধপ্রবণতা থেকে ফিরে আসার জন্য অনুপ্রাণিত হবেন না। আমাদের প্রত্যেকের দায়িত্ব রয়েছে একজন অপরাধপ্রবণ মানুষকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে যে যার অবস্থান থেকে ভূমিকা রাখা। এ জন্যই আমরা কারাগারের যারা পরিবার থেকে দূরে আছেন, তাদের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে এই উদ্যোগ নিয়েছি।’

অপরাধ সংশোধনী ও পুনর্বাসন সমিতির সাধারণ সম্পাদক ও জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, ১৭০ জন পুরুষ কয়েদিকে লুঙ্গি, ৪৫ জন নারী কয়েদিকে শাড়ি এবং মা কয়েদিদের সঙ্গে থাকা ৮ শিশুকে নতুন পোশাক তুলে দেন অতিথিরা।

আরো পড়ুন:

শোলাকিয়ায় ঈদের জামাত সকাল দশটায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ