spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

কাতার বিশ্বকাপ: স্টেডিয়ামে  নিষিদ্ধ অ্যালকোহল

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: অ্যালকোহল মুক্ত থাকছে কাতার বিশ্বকাপের স্টেডিয়ামগুলো। দর্শকদের জন্য কড়া নির্দেশ কোনোভাবেই অ্যালকোহল নিয়ে স্টেডিয়ামে ঢুকা যাবে না। ফিফার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো নির্দেশনা না এলেও আয়োজক সূত্রের বরাত দিয়ে এমনটা জানিয়েছে রয়টার্স।

প্রথমবারের মতো মুসলিম কোনো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। যেখানে অ্যালকোহল বা মদ নিয়ন্ত্রণ করা হয় কঠোরভাবে। যার প্রভাব পড়তে যাচ্ছে বিশ্বকাপেও। তবে ম্যাচের আগে ও পরে স্টেডিয়ামের বাইরে ফ্যান জোনে বিয়ার পান করতে পারবেন। রয়টার্সকে সেই সূত্র জানিয়েছে, ‘চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এখনো পর্যন্ত আলোচনায় ঠিক হয়েছে, ফুটবল সমর্থকরা স্টেডিয়ামে ঢোকার আগে বিয়ার পান করতে পারবেন। আবার ম্যাচ শেষ হলে স্টেডিয়ামের বাইরে গিয়ে বিয়ার পান করতে পারবেন। ম্যাচ চলার সময় বিয়ার পান করা যাবে না। বিয়ার নিয়ে স্টেডিয়ামের ভেতরেও প্রবেশ করা যাবে না।’

বিশ্বকাপের আয়োজনের পরিকল্পনার নথি দেখার পর রয়টার্স জানায়, বিশ্বকাপ উপলক্ষে প্রায় ১২ লাখ ফুটবল সমর্থক যেতে পারেন কাতারে। এর মধ্যে বেশির ভাগই ম্যাচের কোনো লিমিট ছাড়াই বিয়ার পান করেন। এদিকে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও শুরুতে অ্যালকোহল নিষিদ্ধ ছিল। কিন্তু ফিফা গভর্নিং বডির চাপে পড়ে আইন বদলাতে বাধ্য হয় ব্রাজিল।

আরো পড়ুন:

দানি আলভেসের দাবি , বড় খেলোয়াড়দের  সম্মান দিতে জানে না বার্সেলোনা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ