spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

কাতার বিশ্বকাপ: টিকিটবিহীন দর্শকও প্রবেশ করতে পারবেন স্টেডিয়ামে

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: দ্য গ্রেটেস্ট শো অন আর্থের জন্য প্রস্তুত আয়োজক কাতার। বিক্রি হয়ে গেছে বিশ্বকাপের প্রায় ৩ মিলিয়ন টিকিট। তবে আক্ষেপ থেকে যেতে পারে অনেকের টিকিট না পাওয়া নিয়ে। এবার টিকইট না পাওয়া আন্তর্জাতিক দর্শকদের জন্য সুখবর দিলো ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে আগামী ২০ নভেম্বর। ২ ডিসেম্বর গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর শুরু হবে নক আউট পর্বের লড়াই। নক আউট পর্ব থেকেই আন্তর্জাতিক দর্শকদের ক্ষেত্রে স্টেডিয়ামে প্রবেশের কিছু বিধিনিষেধ শিথিল করেছে ফিফার বিশ্বকাপ আয়োজক কমিটি।

নক আউট পর্বে  টিকিট না থাকলেও বিদেশি দর্শকরা স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে. এক্ষেত্রে তাদেরকে কাতারে প্রবেশের পূর্বে টুর্নামেন্ট সনাক্তকরণ নথি ‘হায়া কার্ড’ এর জন্য আবেদন করতে হবে। হায়া কার্ড পেলে নক আউট পর্বের ম্যাচ টিকিট না থাকলেও চলবে।

ধারণা করা হচ্ছে, প্রায় ১.২ মিলিয়ন আন্তর্জাতিক পর্যটক বিশ্বকাপের সময় কাতার সফর করতে পারে। টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন সময়ই সর্বোচ্চ সংখ্যক দর্শক কাতার সফর করবে। এজন্য হোটেল, অ্যাপার্টমেন্ট, ক্রুজ শিপসহ প্রায় সবকিছুই বুকিং শেষ হয়ে গেছে। সবাই যেন বিশ্বকাপের আমেজ নেওয়ার সুযোগ পায় এজন্য কাতারের প্রতিবেশী শহরগুলোতে তাদের থাকার জন্য উৎসাহিত করা হচ্ছে। ম্যাচ দেখতে তারা বিমানে যাতায়াত করারও সুবিধা পাবে।

আগামী ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া নক আউট পর্বে যেহেতু ১৬টি দল খেলবে সে কারণে বিদেশী দর্শকদের চাপ অনেকটাই কমে আসবে বলেই ধারণা করা হচ্ছে।

১৯৫৪ সালে সুইজারল্যান্ডের পর সবচেয়ে ছোট দেশ হিসেবে কাতারে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ৮টি ভেন্যুতে মেট্রো ট্রেন ও বাসের মাধ্যমে যাতায়াতের সুব্যবস্থাও করা হয়েছে।

এম/

আরো পড়ুন:

নেইমারের চোখে কাতার বিশ্বকাপের ফেবারিট যারা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ