spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

কাতার বিশ্বকাপ: উদ্বোধনীতে নজর থাকবে যাদের দিকে

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: আগামী ২০ নভেম্বর মাঠে গড়াচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপ। কাতারে অনুষ্ঠিতব্য আসরটি ঘিরে এরইমধ্যে বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের মাঝে উন্মাদনা শুরু হয়ে গেছে। নিজেদের পছন্দের দল নিয়ে নানা বিশ্লেষণের পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ কী চমক থাকবে তা নিয়েও জল্পনা-কল্পনার অন্ত নেই! তবে বরাবরের মতো এবারও তাদের হতাশ করছে না আয়োজকরা। কাতারের লুসাইল স্টেডিয়ামে বেশ জমকালো আয়োজনেই যাত্রা শুরু করছে এবারের আসরটি। বিশ্বকাপের উদ্বোধনীতে কোন তারকারা পারফর্ম করবেন সে বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও একাধিক গণমাধ্যম ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদ ছেপেছে, এবারের আসরে বিশ্বের বেশ কয়েকজন জনপ্রিয় তারকা পারফর্ম করবেন। সেই তালিকার শীর্ষে রয়েছেন পপশিল্পী শাকিরা।

গণমাধ্যমগুলো দাবি করেছে, দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপের মঞ্চে ফিরছেন পপশিল্পী শাকিরা। ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা ফুটবল বিশ্বকাপে ‘ওয়াকা ওয়াকা’ গানটি দিয়ে ঝড় তুলেছিলেন শাকিরা। এক গান দিয়ে রাতারাতি সারাবিশ্বের তরুণদের তারকা হয়ে ওঠেন এই লাতিন গায়িকা। তার গান আর নাচের ছন্দে যেন ভিন্নমাত্রা পেয়েছিল বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান। এরপর কেটে গেছে এক যুগ। মাঝে দুটি বিশ্বকাপ আয়োজিত হলেও দেখা মেলেনি শাকিরার।

এবারের আসরে তিনি পারফর্ম করলে সেটা হবে ভক্তদের জন্য বিশেষ চমক। যদিও বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, এবারের আসরে থাকছেন না শাকিরা। তবে এবারের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন এই সময়ের অন্যতম আলোচিত কোরিয়ান ব্যান্ড বিটিএসের সর্বকনিষ্ঠ সদস্য জাংকুক। বিটিএসের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় জানানো হয়েছে, ‘জাংকুক ফিফা বিশ্বকাপ কাতার ২০২২-এর সাউন্ডট্র্যাকের অংশ হতে যাচ্ছে এবং বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে যাচ্ছে। আমাদের সঙ্গেই থাকুন!’

এখানেই শেষ নয়, এবারের ফুটবল বিশ্বকাপমঞ্চে দেখা যাবে বলিউড তারকা নোরা ফাতেহিকে। এবারের বিশ্বকাপের থিম সং ‘লাইট দ্য স্কাই’য়ে কণ্ঠও দিয়েছেন নোরা। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যেতে পারে পপ গায়িকা দুয়া লিপা, ব্ল্যাক আইড পিস, জে বালভিন ও নাইজেরিয়ার সংগীতশিল্পী প্যাট্রিক নায়েমেকা ওকোরিকে।

উল্লেখ্য, ১৯৬২ সালে চিলি বিশ্বকাপ দিয়ে শুরু হয় বিশ্বকাপের উদ্বোধনীতে থিম সিংয়ের চল। সেবার পারফর্ম করেছিল চিলির ব্যান্ড লস র্যাম্বলার্স ও আর্জেন্টিনার গায়ক হরগে রগাস।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা (১৮ নভেম্বর ২০২২)

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ