spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

কর্মীদের স্বাস্থ্যরক্ষায় ফিটনেস চ্যালেঞ্জ সিইও’র, পুরস্কার ১০ লাখ টাকা

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: যে কোন কোম্পানি চায় তাদের কর্মীদের কাছ থেকে যথোপোযুক্ত কাজ আদায় করে নিতে। কর্মক্ষেত্রে শ্রমিক বা কর্মকর্তাদের স্বাস্থ্যরক্ষার প্রতি খেয়াল রাখে এমন সিইও খুব কমই আছে। কর্মীদের স্বাস্থ্যরক্ষায় এবার ব্যতীক্রমী এক উদ্যোগ নিয়েছে ‘জি. রোধা’ নামের ভারতীয় সংস্থা।

ভারতীয় সংস্থা ‘জ়িরোধা’ এর সিইও নিতিন কামাথ ঘোষণা করলেন কর্মীদের ‘ফিটনেস চ্যালেঞ্জ’। যে কর্মীরা এই চ্যালেঞ্জ সম্পূর্ণ করতে পারবেন তাঁদের দেওয়া হবে বোনাস। শুধু তা-ই নয়, একজন ভাগ্যবান কর্মী পেয়ে যাবেন ১০ লক্ষ টাকা নগদ পুরস্কার।

নিতিন জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থির পর তার ওজন বেড়ে যাওয়ায় তিনি ভীষণ চিন্তিত হয়ে পড়েন। পরে তিনি সচেতনতার সঙ্গে ফিটনেস ট্র্যাকারে দৈনিক কার্যকলাপ পর্যবেক্ষণ করতে শুরু করেন। খাদ্যতালিকাতেও আনেন পরিবর্তন। দিনে ১ হাজার ক্যালরি ঝরানোর লক্ষ্য স্থির করেন। এর ফলও পান তিনি।

কর্মীরা এই উদ্যোগটিতে কেমনভাবে অংশগ্রহণ করেন, সেটাই এখন দেখতে চান তিনি।

কোভিড পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ করার চল চালু হয়েছে। এখনও অনেক সংস্থাই নানা কারণে কর্মীদের বাড়ি থেকেই কাজ করাচ্ছে। ‘জ়িরোধা’ সংস্থার তরফে জানানো হয়েছে, বাড়িতে বসে কাজ করলেও কর্মীরা যাতে ফিট থাকেন, সেই জন্যেই এই উদ্যোগটি নেওয়া হয়েছে।

সুত্র: আনন্দবাজার অনলাইন

 এসি/

 

আরো পড়ুন:

বান্ধবী চেয়ে বিজ্ঞাপন, মাসিক বেতন ২ লক্ষ টাকা!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ