spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় ১৫ কোটি টাকার সরঞ্জাম দিচ্ছে বেক্সিমকো

- Advertisement -

সুখবর প্রতিবেদক: করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের দুই ধাপে ১৫ কোটি টাকার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ওষুধ ও টেস্ট কিট দেবে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। শনিবার রাজধানীর একটি হোটেলে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান প্রথম ধাপের উপকরণ নির্ধারিত হাসপাতালের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন, যাঁরা করোনা শনাক্তের পরীক্ষাকেন্দ্র ও আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত।

অনুষ্ঠানে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রতিনিধি বর্দন জং রানা, আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ উপস্থিত ছিলেন।

বেক্সিমকো ফার্মা জানায়, তারা বিদেশ থেকে আমদানি করা উচ্চমানের টিওয়াইভিইকে প্রোটেকটিভ কভারওয়ালা মুখবন্ধনী, গ্লাভস, সুরক্ষিত চশমাসহ পিপিই দুই ধাপে বিতরণ করবে। প্রথম ধাপে দুই পরীক্ষাকেন্দ্র আইইডিসিআর ও আইসিডিডিআরবি এবং কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা, কমলাপুর রেলওয়ে, নয়াবাজার মহানগর, মিরপুর বিএভিএস মেটারনিটি, কামরাঙ্গীরচর ৩১ শয্যা, আমিনবাজার ২০ শয্যা, জিঞ্জিরা ২০ শয্যা ও ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পিপিই দেওয়া হয়েছে।

দ্বিতীয় ধাপে দেশের ১৫০টির বেশি শীর্ষস্থানীয় হাসপাতালে পিপিই সরবরাহ করবে বেক্সিমকো ফার্মা।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এ এস এফ রহমান বলেন, ‘যেকোনো ধরনের জাতীয় দুর্যোগে সহায়তার হাত বাড়িয়ে দিতে বেক্সিমকো গ্রুপ সব সময়ই বদ্ধপরিকর। কোভিড-১৯ রোগের বিস্তার বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে যখন বিশ্বের প্রায় প্রতিটি দেশই আক্রান্ত হচ্ছে, তখন এই মহামারির প্রভাব মোকাবিলায় আমরাও এক নজিরবিহীন চ্যালেঞ্জের মুখে।’

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান বলেন, ‘বাংলাদেশের করপোরেট খাত তাদের সামাজিক দায়বদ্ধতা সম্পর্কে ভীষণভাবে সচেতন। এ ধরনের যেকোনো সংকট মোকাবিলায় তারা সব সময়ই জাতীয় উদ্যোগে শামিল হয়েছে। সরকারি ও বেসরকারি খাত উভয়কে সম্পৃক্ত করে সব দিক থেকে এই যুদ্ধ লড়তে হবে।’

সালমান এফ রহমান বলেন, ‘আমি বিশ্বাস করি বেক্সিমকো গ্রুপের এই উদ্যোগ অন্য ছোট-বড় প্রতিষ্ঠানগুলোকেও তাদের সাধ্যমতো এই সংকট মোকাবিলায় সরকারের সহায়তায় এগিয়ে আসতে উদ্বুদ্ধ করবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ