spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৭শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১২ই আশ্বিন, ১৪২৯বাংলা

করোনা থেকে বাঁচতে সতর্কতা || দূরপাল্লার কোনো গাড়ি ঢুকতে পারছে না ঢাকায়

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি আবার ভয়াবহ দিকে যাওয়ার প্রেক্ষাপটে রাজধানীকে অবরুদ্ধ করে ফেলায় দূরপাল্লার কোনো যানবাহন ঢুকতে পারছে না ঢাকায়। আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকার প্রবেশপথগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে শত শত গাড়ি আটকে আছে; তৈরি হয়েছে ব্যাপক যানজট।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বলেন, “লকডাউনের কারণে অন্য জেলা থেকে আসা গণপরিবহনগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তাদের ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।”
সোমবার সাত জেলা অবরুদ্ধ থাকার সিদ্ধান্ত মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম জানান। জেলাগুলো হল- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।
মঙ্গলবার সকাল থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এসব জেলায় মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।
দেশের যে কোনো স্থান থেকে ঢাকায় ঢুকতে হলে মানিকগঞ্জ কিংবা নারায়ণগঞ্জ কিংবা মুন্সীগঞ্জ কিংবা গাজীপুর হয়েই আসতে হয়।
মন্ত্রিপরিষদ সচিব সিদ্ধান্ত জানানোর পর রেলপথ বিভাগ থেকে জানানো হয়েছে, ট্রেন এসব জেলার উপর দিয়ে চললে থামবে না।
আর বিআইডব্লিউটিএ ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতিও দূরপাল্লার সব বাস, লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে।
এদিকে ঢাকার প্রবেশমুখে যানজটে আটকা পড়ার বিষয়টি অনেকেই ফেইসবুকের পরিবহন ও ট্রাফিক পাবলিক গ্রুপগুলোতে জানাচ্ছেন।
কেউ আটকা পড়েছেন কুমিল্লার দাউদকান্দিতে, কেউবা নারায়ণগঞ্জের কাঞ্চন ব্রিজের গোড়ায়। বাধ্য হয়ে অনেকেই হেঁটে রওনা হয়েছেন গন্তব্যে ।
সাভার থেকে ঢাকার একটি আধা সরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন রাসেল আহমেদ। রাসেল ও তার কয়েকজন সহকর্মীকে নিয়ে তাদের স্টাফ বাসটি প্রতিদিন সকালে সাভার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে।
সকাল ৯টার দিকে তিনি জানান, সকাল ৭টায় বাস ছাড়ার কিছুক্ষণ পরই তারা হেমায়েতপুরে আটকা পড়েন। তাদের স্টাফ বাসের সামনে পেছনে আটকে পড়ে অনেক দূরপাল্লার বাস।
ঢাকা মহানগর পুলিশের দারুস সালাম অঞ্চলের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার ইফতেখার আহমেদ বলেন, “যে জেলাগুলোতে লকডাউন ঘোষণা করা হয়েছে সে জেলাগুলোর উপর দিয়ে আসা কোনো যাত্রীবাহী পরিবহন ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। তাই যানজটের সৃষ্টি হয়েছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ