spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

কচ্ছপ ও চিতার ‘বন্ধুত্ব’

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: চিতার সঙ্গে বন্ধুত্ব করে সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল ফেলেছে কচ্ছপটি। ঘাসের ওপর বসে প্রাণী দুটি বন্ধুর মতোই একে অপরের মুখ ঘষছে। দেখে মনে হচ্ছে, দীর্ঘদিনের ঘনিষ্ঠ বন্ধু প্রাণী দুটি। একসঙ্গে বসে থাকতে দেখা গেছে তাদের। যেন আড্ডা দিচ্ছে, সুখ–দুঃখের গল্প করছে।

কচ্ছপ ও চিতার এমন অসম বন্ধুত্বের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, পার্কের সবুজ মাঠে একটি কচ্ছপ ও চিতাশাবক খেলায় মেতেছে।

ভিডিওটি নিয়ে গত সোমবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, গত সপ্তাহে কারসন স্প্রিং ওয়াইল্ডলাইফ নামে একটি অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামে কচ্ছপ ও চিতার বন্ধুত্বের এই ছোট্ট ভিডিওটি পোস্ট করা হয়েছে। কারসন স্প্রিং যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক একটি বেসরকারি প্রতিষ্ঠান। প্রাণীদের উন্নয়নে প্রতিষ্ঠানটি কাজ করে।

ভিডিওর ক্যাপশনে লেখা তথ্য অনুযায়ী, চিতাটির নাম টুয়েসডে। আর কচ্ছপটির পানজি। প্রাণী দুটির বন্ধুত্ব ইতিমধ্যে সাড়া ফেলেছে। ফ্লোরিডায় কারসন স্প্রিংয়ের পার্কে গেলে যে কেউ চিতা ও কচ্ছপের এই বন্ধুত্ব–খুনসুটি দেখতে পাবেন।

এরই মধ্যে ১১ লাখের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। একজন মন্তব্য করেছেন, ‘ভিডিওটি দেখে মনে হচ্ছে, মানুষের মধ্যে এমন বন্ধুত্ব অবিশ্বাস্য।’ আরেকজন কচ্ছপ ও খরগোশের দৌড়ের গল্পটি মনে করিয়ে দিয়ে মজা করে লিখেছেন, ‘এবার কচ্ছপটি দৌড়ানোর জন্য উপযুক্ত একটি সঙ্গী পেয়েছে।’

এম/

আরো পড়ুন:

শ্রীলঙ্কার পর্যটন খাতে সুদিন ফিরছে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ