spot_img
22 C
Dhaka

২রা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯বাংলা

কক্সবাজার সমুদ্র সৈকতে হাতে আঁকা মেসির বিশাল ছবি প্রদর্শন

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: কাতারে বিশ্বকাপ ফুটবলের উত্তেজনার মধ্যে কক্সবাজারে প্রদর্শনী হলো হাতে আঁকা লিওনেল মেসির সবচেয়ে বড় ছবি। বিশ্বের সবচেয়ে আলোচিত এই ফুটবলারের সবচেয়ে বড় ছবির প্রদর্শিত হয় কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে। সৃষ্টিশীল প্লেমেকারের ছবি দেখতে ভীড় করেন পর্যটক ও তার ভক্তরা।

শনিবার (৩ ডিসেম্বর) বিকালে সৈকতের সুগন্ধা পয়েন্টে ছবিটির প্রদর্শনীর আয়োজন করে চিত্রশিল্পী তারিকুল ইসলাম ও হাসিঘর ফাউন্ডেশন কক্সবাজার।

আয়োজকরা বলেন, কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির সবচেয়ে বড় ছবি সাদা কাপড়ে অ্যাক্রলিক রং দিয়ে আঁকা হয়েছে। যার দৈর্ঘ্য ৩৪ ফুট এবং প্রস্থ ২২ ফুট।

তাদের দাবি, এই ছবিটি হবে বিশ্বের মধ্যে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি। এই ছবিটিতে আকাশের সাত রং ব্যবহার করা হয়েছে।

ছবিটির কারিগর বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ী মোঃ আব্দুল কাফি প্রামাণিকের ছেলে মোঃ তারিকুল ইসলাম। ছবি আঁকার হাতে খড়ি বড় ভাই তাজমিনুর রহমান তাজের মাধ্যমে। বর্তমানে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চারু ও কারুকলা বিষয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

শিক্ষক ও চিত্রশিল্পী তারিকুল ইসলাম বলেন, কক্সবাজার সমুদ্র সৈকতে মেসির সবচেয়ে বড় ছবিটি ছাড়াও মিষ্টি কুমড়া বীজে আঁকা আটটি ছবি রয়েছে। একক শিল্পকর্মের মাধ্যমে তারা মেসির ছবি সারাবিশ্বের কাছে পৌঁছে দিতে চান।

তিনি আরও বলেন, এর আগে ‘শেখ হাসিনা ইয়ুথ এওয়ার্ড–২০২২’ অর্জন  এবং ‘এশিয়া বুক অফ রেকর্ড’এ স্থান পেয়েছে আমার শিল্পকর্ম। এছাড়া দুটি একক চিত্রপ্রদর্শনী করেছি।

চিত্র শিল্পী তরিকুল জানান, তিনি একজন মেসি ভক্ত। আর্জেন্টিনা তার প্রিয় দল। মেসির এটা শেষ বিশ্বকাপ। তার আশা, এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপাটা মেসির হাতেই উঠবে।

কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকেরা অনেকেই সমুদ্র দর্শনের সঙ্গে অতিরিক্ত পাওয়া মেসির ছবি দেখে উচ্ছ্বসিত।

এম এইচ/ আইকেজে

আরও পড়ুন:

ভয়ংকর ও বিপজ্জনক কাগজের ঠোঙার খাবারকে না বলুন

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ