spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

ওয়ালটন এখন দেশেই ওয়েবওএস টিভি উৎপাদন ও বাজারজাত করবে

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: মাল্টিটাস্কিং অপারেটিং সিস্টেম সম্পন্ন ওয়েবওএস টিভির নিবন্ধন করা অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার্স- ওইএম হল ওয়ালটন। এর ফলে ওয়েবওএস টিভির যেকোনো ওইএম বা অরিজিনাল ডিজাইন ম্যানুফ্যাকচারার্স-ওডিএম এর অংশীদারদের চাহিদা মেটাতে পারবে ওয়ালটন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথম এবং একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে দক্ষিণ কোরিয়া ভিত্তিক এলজি ইলেকট্রনিক্সের (এলজিই) ওয়েবওএস টিভির প্ল্যাটফর্ম বিজনেস ইউনিটের কাছ থেকে ‘লিডিং ওইএম ফ্যাক্টরি’ হিসেবে এই স্বীকৃতি অর্জন করেছে ওয়ালটন।

চিফ বিজনেস অফিসার (সিবিও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, “গ্রাহকদের অত্যাধুনিক প্রযুক্তি ও যুগোপযোগী ফিচারের মাধ্যমে স্মার্ট টিভির নতুন অভিজ্ঞতা দেওয়ার প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছে ওয়ালটন।

“তাই, ওয়ালটন অর্জন করেছে ওয়েবওএস টিভির প্রথম বাংলাদেশি লাইসেন্সড ম্যানুফ্যাকচারারের স্বীকৃতি। গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভির মতো ওয়ালটন এখন দেশেই ওয়েবওএস টিভি উৎপাদন ও বাজারজাত করবে।”

ওয়েবওএস হলো গ্রাহকবান্ধব মাল্টিটাস্কিং অপারেটিং সিস্টেম। যা তৈরি করেছে এলজিই। বিভিন্ন দেশের বেশ কয়েকটি শীর্ষ ব্র্যান্ডের টিভিতে ওয়েবওএস প্লাটফর্ম ব্যবহারের লক্ষ্যে তাদেরকে লাইসেন্সড পার্টনার করেছে এলজিই।

সম্প্রতি তারা অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক উভয় বাজারের জন্য ওয়ালটনকে তাদের একটি লিডিং ‘ওডিএম ফ্যাক্টরি’ হিসেবে ঘোষণা করেছে।

সম্প্রতি এলজি ইলেকট্রনিক্স ইনকরপোরেশন এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র মধ্যে একটি চুক্তি হয়। এর পরিপ্রেক্ষিতে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এলজি এবং ওয়ালটন কর্মকর্তাদের মধ্যে একটি বৈঠক হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন এলজি ইলেকট্রনিক্স ইনকরপোরেশনের সাং জুন জিওন, ওয়ালটন হাই-টেকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমদাদুল হক সরকার, ওয়ালটন গ্লোবাল বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম এবং ওয়ালটন টিভির সিবিও মোস্তফা নাহিদ হোসেন।

আরো পড়ুন:

এই গরমে ঘর ঠান্ডা রাখার সহজ উপায়

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ