spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৬ই অক্টোবর, ২০২২ইং, ২১শে আশ্বিন, ১৪২৯বাংলা

ওষুধ উৎপাদনে সেনাবাহিনী || যাত্রা শুরু আর্মি ফার্মা লিমিটেডের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: মানসম্মত ওষুধ উৎপাদন ও বিপণনের প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘আর্মি ফার্মা লিমিটেড’। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত প্রতিষ্ঠান বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড (বিএমটিএফ)-এর সহযোগী প্রতিষ্ঠান হিসেবে আর্মি ফার্মা লিমিটেড কাজ করবে। গাজীপুর জেলার জয়দেবপুরের শিমুলতলীতে গতকাল শুক্রবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আর্মি ফার্মা লিমিটেডের শুভ উদ্বোধন করেন।

আরও পড়ুন: জনগণ স্বাস্থ্য সুরক্ষার বাজেট চায় : জি এম কাদের

অন্যতম খ্যাতিসম্পন্ন ইউরোপিয়ান পরামর্শক প্রতিষ্ঠান এলোমেটিক কনসাল্টিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লি.-এর তত্ত্বাবধানে আর্মি ফার্মা লিমিটেডের ফ্যাক্টরি নির্মাণের কাজ গাজীপুর জেলার জয়দেবপুরের শিমুলতলীতে সম্পাদিত হচ্ছে। শত বিঘা জমির ওপর অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর এই উৎপাদন প্রতিষ্ঠানে ট্যাবলেট, ক্যাপসুল, ইনজেকশন, সিরাপ, সাসপেনশন, ক্রিম, ওয়েন্টমেন্ট, অ্যান্টিবায়োটিক, সাপোজিটরি, ইনহেলার ইত্যাদি উৎপাদনের পাশাপাশি ভ্যাকসিন, বায়োটেক, হরমোন, অ্যান্টি-ক্যানসার, হারবাল এবং অ্যাগ্রোভেট প্রোডাক্ট উৎপাদন সুবিধা বিদ্যমান থাকবে।

এছাড়া মেডিক্যাল ডিভাইস উৎপাদন সুবিধাও এ প্রকল্পে সন্নিবেশিত করা হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে দক্ষ ও অভিজ্ঞ পেশাদার জনবলের মাধ্যমে অত্যাধুনিক যন্ত্রপাতি ও মানসম্পন্ন কাঁচামাল ব্যবহার করে প্রোডাক্ট ডেভেলপমেন্টের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। প্রকল্প উদ্বোধনকালে সেনাপ্রধান তার বক্তব্যে আর্মি ফার্মা-কে স্বপ্নের প্রকল্প হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, ব্লাড প্রেসার, ডায়াবেটিস, অ্যাজমা, পেপটিক আলসারের মতো অসুখে সর্বসাধারণ ভুগে থাকেন। আর্মি ফার্মা লিমিটেড থেকে উৎপাদিত উক্ত রোগসমূহের ওষুধ যাতে অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ নিম্নআয়ের প্রান্তিক জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে ও সবার জন্য সহজপ্রাপ্য হয়, সেজন্য তিনি আর্মি ফার্মার প্রতি উদাত্ত আহ্বান জানান।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ