spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঐক্যবদ্ধ হয়ে করোনা মোকাবেলা করবো: শেখ হাসিনা

- Advertisement -

সুখবর প্রতিবেদক: করোনা ভাইরাস মোকাবিলায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৫ মার্চ) বিকেলে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্কের আট দেশের সরকার প্রধানরা এই ভাইরাস মোকাবিলা নিয়ে করণীয় নির্ধারণে ভিডিও কনফারেন্সে মিলিত হন।

সার্কভুক্ত দেশের প্রধানদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করব। অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই ভাইরাস মোকাবিলা করতে হবে।

দেশে এরই মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে যেসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ভিডিও কনফারেন্সে তা তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ সময় বক্তব্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই সম্মেলন আয়োজনের জন্য ধন্যবাদ জানান তিনি।

করোনা নিয়ে ভিডিও কনফারেন্সে ৮ দেশের নেতারা

করোনাভাইরাস বিশ্বব্যাপী যেভাবে ছড়িয়ে পড়েছে এর মোকাবেলায় কর্মপন্থা ঠিক করতে সার্কভুক্ত আটটি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা ভিডিও কনফারেন্সে মিলিত হয়েছেন। রোববার বিকেল ৫টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে এই ভিডিও কনফারেন্স শুরু হয়।

ভিডিও কনফারেন্সে মোদীর সঙ্গে যোগ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবে রাজাপাকসে, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা।

নরেন্দ্র মোদী শুক্রবার সকালে এক টুইট বার্তায় সার্কভুক্ত দেশগুলোর নেতাদের প্রতি এক সঙ্গে করোনা মোকাবেলার আহ্বান জানান।

তিনি বলেছিলেন, ‘করোনা মোকাবেলা এবং আমাদের নাগরিকদের কীভাবে সুস্থ রাখা যায়, সে বিষয়ে আমরা ভিডিও কনফারেন্সে আলোচনা করতে পারি। একসঙ্গে আমরা বিশ্বের সামনে একটি উদাহরণ তৈরি করতে এবং একটি স্বাস্থ্যকর গ্রহ গড়ে তুলতে অবদান রাখতে পারি।’

এরপর বাংলাদেশসহ অন্য সাত সার্ক সদস্য দেশ তার সেই আহ্বানে সাড়া দিয়ে ভিডিও কনফারেন্সে যোগ দেওয়ার কথা জানায়।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ