spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

এসএসসির সার্টিফিকেট বিতরণ শুরু রোববার

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ২০২০ সালের এসএসসি পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সার্টিফিকেট বিতরণ শুরু হবে আগামীকাল রোববার থেকে। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি–উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সার্টিফিকেট এ সময় বিতরণ শুরু হয়ে চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত। শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। ২০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ জুলাই পর্যন্ত চলবে। উল্লেখিত দিনগুলোয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪ নম্বর ভবনের ছয়তলা থেকে সনদ সংগ্রহ করতে হবে। এ ক্ষেত্রে ঢাকা বোর্ডের অধীনে নির্ধারিত জেলার সনদ প্রদান করা হবে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় ২০ জুন, ফরিদপুরে ২১ জুন, মুন্সিগঞ্জ ২২ জুন, রাজবাড়ী ২৩ জুন, গোপালগঞ্জ ২৪ জুন, নরসিংদী ২৭ জুন, মানিকগঞ্জ ২৯ জুন, শরীয়তপুর ২৯ জুন, মাদারীপুর ৩০ জুন, গাজীপুর ১ জুলাই, ঢাকা জেলা ৪ জুলাই, ঢাকা মহানগর ৪ জুলাই, টাঙ্গাইল ৬ জুলাই এবং কিশোরগঞ্জে ৭ জুলাই মূল সনদ বিতরণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্রছাত্রী উত্তীর্ণ হয়েছে, তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের ওপর উভয় স্তরের কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর আনতে হবে। না হলে সনদপত্র প্রদান করা হবে না।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ