spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

এসএমই ভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান ‘এসএমএম’ এর যাত্রা শুরু

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: ক্ষুদ্র ও মাঝারি শিল্পভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করেছে এসএমই মার্কেট মেকার (এসএমএম)। প্রতিষ্ঠানটি কৃষিভিত্তিক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন, অর্থায়ন ও কারিগরি বিষয়ে পরামর্শক হিসেবে কাজ করছে। এছাড়াও পণ্য উৎপাদক ও ক্রেতাদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনে কাজ করবে। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

এসএমএম এসমএই প্রজেক্টের অর্থায়ন, পরামর্শ ছাড়াও, পণ্যের ভিজুয়াল তৈরি, ডিজিটাল মার্কেটিং, অনলাইলে পণ্য বিক্রির প্লাটফর্ম হিসেবে কাজ করবে। এছাড়াও যে কোনো প্রজেক্ট প্রোফাইল তৈরির কাজও করবে এসএমএম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসএমএমের চিফ এডভাইজার হিসেবে রয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক চৌধুরী মহিদুল হক। নির্বাহী ও লিড কনসালটেন্ট হিসেবে রয়েছেন টুটুল রহমান, মিডিয়া ও ক্লায়েন্ট সার্ভিসেস এর পরিচালকের দায়িত্ব পালন করবেন হাসান শাফিঈ।

এছাড়াও ক্রিয়েটিভ কনটেন্ট ও ডিজিটাল মার্কেটিং বিভাগের পরিচালক এনাম রেজা এবং ডিজিটাল পিআর কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন জোবায়ের রুবেল।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী টুটুল রহমান বলেন, একটি বড় স্বপ্ন নিয়ে আমরা কাজ শুরু করেছি। আমরা কৃষি ও এসএমই ভিত্তিক প্রকল্প নিয়ে দেশব্যাপী কাজ করতে চাই। কিভাবে প্রকল্প বাস্তবায়ন করতে হবে, ফাইন্যান্স কী হবে এবং পণ্যের বাজার তৈরিতে আমরা কাজ করবো।

এসএমই মার্কেট মেকার নামে আমাদের ফেসবুক পেইজের মাধ্যমে আমাদের সঙ্গে যুক্ত হতে পারবেন যে কোনো উদ্যোক্তা। নিতে পারবেন সব ধরনের সেবা।

সাংবাদিকদের জন্য কম দামে নিত্যপণ্য

পাশাপাশি প্রতিষ্ঠানটি সাংবাদিকদের জন্য চালু করছে কমিউনিটি অনলাইন মার্কেট প্লেস। এর মাধ্যমে করোনা-পরবর্তী সঠিক ও ন্যায্য দামে সাংবাদিকদের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য হোম ডেলিভারি করা হবে।

এই প্রকল্পের আওতায় সাংবাদিকরা অনলাইনে অর্ডার করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন বাজারের চেয়ে কম দামে। যেমন- চাল, চিনি, ডাল, তেল, ডিম, বিভিন্ন ধরনের মসলা, খাদ্যদ্রব্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য হটলাইনে অথবা অনলাইনে বুকিং দিলেই পৌঁছে যাবে ঘরে। এছাড়াও প্রাকৃতিক কৃষি খামারে উৎপাদিত সবজি।

প্রতিষ্ঠানের ফেসবুক পেইজ SME Market Maker পেইজের মাধ্যমে পণ্য অর্ডার করা যাবে অথবা হটলাইন নম্বরে পণ্য অর্ডার করা যাবে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ