spot_img
21 C
Dhaka

৬ই ডিসেম্বর, ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

এসআই পদে বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা শুরু ৯ মে

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা ৯ মে থেকে ধাপে ধাপে নেওয়া হবে। পরীক্ষা চলবে ৯ জুন পর্যন্ত।

প্রতিদিন দুই বেলা পরীক্ষা নেওয়া হবে। সকাল ৯টায় এবং বেলা ২টায়।

পরীক্ষার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব ও জাতীয় পরিচয়পত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের এই ওয়েবসাইট থেকে http://police.teletalk.com.bd/home.php নতুনভাবে প্রবেশপত্র সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ পুলিশ হেডকোয়ার্টার্স, ৬ ফিনিক্স রোড, ফুলবাড়িয়া, ঢাকায় উপস্থিত হতে হবে।

পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্রও সঙ্গে আনতে হবে। পরীক্ষার্থীদের কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় গত ১৭ ফেব্রুয়ারি। এরপর অনুষ্ঠিত হয় কম্পিউটার দক্ষতা পরীক্ষা। উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে এবার নতুন নিয়মে এসআই পদের পরীক্ষা নেওয়া হচ্ছে।

আরো পড়ুন:

চার হাজার প্রার্থী নির্বাচিত কনস্টেবল পদে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ